ঢাকা মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
২৬ °সে


পি চিদাম্বরমের বিরুদ্ধে সিবিআইয়ের চার্জশিট

পি চিদাম্বরমের বিরুদ্ধে সিবিআইয়ের চার্জশিট
পি চিদাম্বরম [ছবি: সংগৃহীত]

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারির মামলায় ভারতের সাবেক কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। চিদাম্বরমের পাশাপাশি এ মামলার চার্জশিটে নাম রয়েছে তার পুত্র কার্তি ও সাবেক মিডিয়া ব্যারন তথা শিনা বরা হত্যাকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত ইন্দ্রানী মুখার্জির। চার্জশিটে মোট ১৪ জনের নাম রয়েছে।

উল্লেখ্য, আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় সিবিআইয়ের পর ইডির হাতে গ্রেফতার হন চিদাম্বরম। তিহার জেলে গিয়ে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের পরই তাকে গ্রেফতার করে ইডি। আগামী ২৪ অক্টোবর পর্যন্ত চিদাম্বরমকে হেফাজতে নিয়েছে ইডি।

প্রসঙ্গত, আইএনএক্স মিডিয়া মামলায় গত ২১ আগস্ট রাতে দিল্লিতে নিজের বাড়ি থেকে নাটকীয়ভাবে চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। এরপর ১৫ দিন ধরে তাদের হাতে ছিলেন তিনি। এরপরই তাকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। চিদাম্বরমের জন্য তিহার জেলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আদালতের নির্দেশে তাকে পৃথক সেলে রাখা হয়েছে।

আরো পড়ুন: আফগানিস্তানে জুমার নামাজে ভয়াবহ হামলা, ৬২ মুসল্লি নিহত

২০০৮ সালে পিটার-ইন্দ্রানীর মালিকানাধীন আইএনএক্স মিডিয়া সংস্থা ৪০০ কোটি রুপি প্রত্যক্ষ বিদেশি লগ্নির ব্যাপারে বোর্ডের ছাড়পত্র পায়। সিবিআইয়ের দাবি, ঐ ছাড়পত্রের বিনিময়ে চিদাম্বরমপুত্র কার্তির অ্যাকাউন্টে আইএনএক্স ১০ লাখ রুপি জমা দিয়েছিল। এফআইআরে চিদাম্বরমের নাম অভিযুক্তের তালিকায় না থাকলেও ছাড়পত্র অনুমোদনের ক্ষেত্রে তার ভূমিকা ছিল বলে অভিযোগ উঠেছে।—টাইমস অব ইন্ডিয়া

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন