ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
৩২ °সে


ইন্দোনেশিয়ার মন্ত্রীর উপর আইএস দম্পতির হামলা

ইন্দোনেশিয়ার মন্ত্রীর উপর আইএস দম্পতির হামলা
ইন্দোনেশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী উইরান্তো। ছবিঃ সংগৃহীত।

ইন্দোনেশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী উইরান্তোর উপর বৃহস্পতিবার দুপুরে এক আইএস দম্পতি ছুরিকা হামলা চালিয়েছে। দেশটির বানতেন প্রদেশে পান্দেগলাং শহরে এ ঘটনা ঘটে। এতে তিনি গুরুতর আহত হন। পরে পুলিশ তার সংজ্ঞাহীন দেহ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। খবর রয়টার্সের।

ইন্দোনেশিয়ার স্থানীয় মেট্রো টিভি চ্যানেলে এ ঘটনার একটি ভিডিও ফুটেজ প্রচারিত হয়েছে। ফুটেজে দেখা যায়, হামলার পর উইরান্তো তার গাড়ির পাশে অজ্ঞান হয়ে পড়ে আছেন। এছাড়া পুলিশের আরও কয়েকটি ফটোগ্রাফে দেখা যায়, তাকে স্ট্রেচারে করে নিকটবর্তী বেরকাহ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। বেরকাহ হাসপাতালের পরিচালক ফিরমানসিয়া জানান, মন্ত্রীর পেটে দুটি গভীর ছুরিকাঘাত পাওয়া গেছে।

বানতেন পুলিশের প্রধান তমসি তোহির বলেন, 'মন্ত্রী আজ দুপুরে প্রদেশের একটি বিশ্ববিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধনের জন্য এসেছিলেন। ভবন উদ্বোধন শেষে অনুষ্ঠানে উপস্থিত সকলে তার সঙ্গে হাত মেলানোর জন্য লাইনে দাঁড়িয়েছিলেন। এসময় অনেকে তার সাথে সেলফি তোলারও আবদার করেন। তখনই আকস্মিকভাবে ভীড়ের মধ্যে এই হামলার ঘটনা ঘটে। পুলিশ ওই দম্পতিকে আটক করতে সমর্থ হয়েছে।'

ইন্দোনেশিয়ার ন্যাশনাল পুলিশের মুখপাত্র ডেডি প্রাসেতিও জানান, আটক দম্পতির মধ্যে পুরুষটি আইএস জঙ্গিগোষ্ঠীর সদস্য বলে পুলিশের সন্দেহভাজন তালিকায় আগে থেকেই আছেন। তার নারী সঙ্গীকে এখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আরও পড়ুনঃ আবরার হত্যায় গ্রেফতারদের জড়িত থাকার তথ্য মিলেছে: ডিএমপি

উল্লেখ্য, ইন্দোনেশিয়া বিশ্বের বৃহত্তম মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশ। বেশ কয়েক বছর ধরেই দেশটিকে জঙ্গিবাদের সাথে লড়াই করতে হচ্ছে। গত বছর আইএসপন্থী গ্রুপ 'জামাহ আনসারুহ দৌলাহ'র একটি সন্ত্রাসবাদী হামলায় সুরাবায়া শহরের ৩০ জনেরও বেশি বাসিন্দা মৃত্যুবরণ করেন। এরপর থেকেই ইন্দোনেশিয়া সরকার তাদের জঙ্গিবিরোধী তৎপরতা বেশ জোরদার করেছে।

প্রতিরক্ষা মন্ত্রীর সর্বেশেষ অবস্থা সম্পর্কে বানতেন পুলিশ প্রধান তোহরি জানান, উইরান্তোর জ্ঞান ফিরেছে। তার শারীরিক অবস্থা এখন স্বাভাবিক আছে।

ইত্তেফাক/এসএইচএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন