ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
২৮ °সে


‘‘বাংলাদেশ থেকে অবৈধ মাল আসছে’’, সতর্কতা ভারতের

‘‘বাংলাদেশ থেকে অবৈধ মাল আসছে’’, সতর্কতা ভারতের
প্রতীকী ছবি

বাংলাদেশ থেকে রপ্তানি করা পন্য নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। ভারত-বাংলাদেশ অবাধ বাণিজ্যের সুযোগ নিয়ে অন্য দেশের কাপড় বাংলাদেশ মারফত ভারতে আনা হচ্ছে বলে দাবি, ভারতীয় ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স বা DRI-এর। দেশটির রাজস্ব বিভাগের গোয়েন্দাদের তরফে এই নিয়ে সীমান্তের কর্মকর্তাদের সতর্কও করা হয়েছে।ইকনমিক টাইমস।

এই নিয়ে শুল্ক দফতরের কর্মকর্তাদের সতর্ক করে DRI বলেছে, বাংলাদেশ থেকে আমদানি করা পণ্য ভালো করে খতিয়ে ও সার্টিফিকেট দেখেই ছাড়তে নির্দেশ দেওয়া হচ্ছে।

'বাংলাদেশকে ব্যবহার করে অবৈধ আমদানির চেষ্টা নিয়ে উদ্বেগ রয়েছে।' নাম প্রকাশে অনিচ্ছুক এক কেন্দ্রীয় কর্মকর্তা ইকনমিক টাইমস-কে একথা বলেছেন। তার দাবি, কেন্দ্রীয় সংস্থা চায় বাংলাদেশ থেকে শুধু বাংলাদেশি পণ্য আমদানি করা হোক।

এই অভিযোগে গত আগস্টে ভারতের ফিউচার এন্টারপ্রাইসকে নোটিশ দিয়েছে DRI। তাদের ৮৩টি আমদানির উপর শো-কজ নোটিশ দেয়া হয়েছে। অভিযোগ, ওই কাপড়গুলি অন্য দেশ থেকে কিনে বাংলাদেশের মাধ্যমে আনা হয়েছে। যাতে শুল্ক কর দিতে না হয়।

আরও পড়ুন: ডেঙ্গু রোগীর ৯০ শতাংশই সুস্থ এক দিনে কমেছে ৬ শতাংশ

ইকনমিক টাইমস জানায়, ভবিষ্যতে ‘এই পদ্ধতিতে’ অবৈধ আমদানি রুখতে সক্রিয় হচ্ছে DRI। এই বিষয়ে চিঠি দেওয়া হয়েছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়কেও।

ইত্তেফাক/টিএস

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন