ঢাকা শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬
১৮ °সে

‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে গির্জায় হামলা!

‘জয় শ্রী রাম’ স্লোগান দিয়ে গির্জায় হামলা!
হামলাকারীরা গির্জার পাদ্রির গাড়িও ভাঙ্গচুর করে। ছবি-এনডিটিভি

ভারতের পশ্চিমবঙ্গের একটি গির্জায় হামলা চালিয়েছে বিজেপি ও আরএসএস কর্মীরা। হামলার পূর্বে তারা ‘জয় শ্রী রাম’ স্লোগান দেয়। শনিবার দুপুরে পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ। খবর এনডিটিভি’র

খবরে জানা যায়, ভগবানপুর থানার অন্তর্গত ওই গির্জায় বড়দিন উপলক্ষ্যে শনিবার দুপুরে বিশেষ উৎসবের আয়োজন করা হয়েছিল। এসময় হঠাৎ আট জনের একটি দল ‘জয় শ্রী রাম' বলে চিৎকার করে বোমা ছোঁড়ে। এসময় মানুষ আতঙ্কিত হয়ে গির্জা থেকে বের হয়ে এদিক সেদিক ছুটোছুটি করতে থাকে। এরপর হামলাকারীরা গির্জায় ঢুকে চেয়ার-টেবিল ভাঙচুর এবং একাধিক জানলার কাচ ও মাইক্রোফোন ভেঙ্গে গুঁড়িয়ে দেয়।

গির্জার পাদ্রী অলোক ঘোষ অভিযোগ করেন, হামলাকারীরা অন্তত ১৫ মিনিট ধরে গির্জার মধ্যে ভাঙচুর চালায়। বেরিয়ে যাওয়ার সময় তারা বাইরে দাঁড় করিয়ে রাখা তার একটি গাড়িতেও ভাঙচুর চালায় বলে জানান ওই পাদ্রী।

হামলার ঘটনায় গির্জার পাদ্রী পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তার দাবি হামলাকারীরা বিজেপি এবং আরএসএস’র স্থানীয় কর্মী।

আরও পড়ুন: সার্বভৌমত্ব রক্ষায় আরও আক্রমণাত্মক হতে হবে : কিম

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ভি সলমন নিশাকুমার বলেন, ‘ওই গির্জায় হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। কিন্তু, তার আগেই সেখান থেকে পালিয়ে যায় হামলাকারীরা। ইতোমধ্যেই আমরা তিন জনকে গ্রেফতার করেছি। বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছি। তারাও খুব দ্রুতই ধরা পড়বে।’

বিজেপির পক্ষ থেকে গির্জায় হামলার নিন্দা জানানো হয়েছে। তবে ওই হামলায় তাদের দলের কেউ জড়িত নয় বলে দাবি করেছে বিজেপি।

ভারতে খ্রিস্টানদের ধর্মীয় উপাসনালয় গির্জায় হামলা এবারই প্রথম নয়। এর আগে উড়িষ্যা, মধ্য প্রদেশ এবং দিল্লিতে হামলার ঘটনা ঘটেছে তবে পশ্চিমবঙ্গে এবারই প্রথম।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২২ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন