ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
২৪ °সে

ট্রাম্পের অভিশংসন শুনানিতে অংশ নেবে না হোয়াইট হাউজ

এখনো ব্যক্তিগত মোবাইল ব্যবহার করছেন ট্রাম্প
ট্রাম্পের অভিশংসন শুনানিতে অংশ নেবে না হোয়াইট হাউজ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: বিবিসি

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে চলা অভিশংসন তদন্তের শুনানিতে অংশ নেবে না হোয়াইট হাউজ। প্রতিনিধি পরিষদের বিচার বিভাগীয় কমিটির চেয়ারম্যানের কাছে পাঠানো চিঠিতে এই কথা জানিয়েছে হাউজ। তদন্তকে ভিত্তিহীন বলেও উল্লেখ করেছে হোয়াইট হাউজ। এদিকে নিরাপত্তার ঝুঁকি থাকা সত্ত্বেও প্রেসিডেন্ট ট্রাম্প ব্যক্তিগত মোবাইল ব্যবহার করছেন। খবর রয়টার্স ও সিএনএনের

বিচার বিভাগীয় কমিটির চেয়ারম্যান জেরল্ড নাডলারের কাছে লেখা চিঠিতে হোয়াইট হাউজের কাউন্সেল প্যাট সিপোলোনি বলেন, অভিশংসনের তদন্ত পুরোপুরি ভিত্তিহীন। কমিটি একটি প্রমাণও এখনো হাজির করতে পারেনি এবং শুনানিও সম্পূর্ণ শেষ হয়নি। অথচ এর আগেই স্পিকার ন্যান্সি পেলোসি অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক হাউজের এক কর্মকর্তা জানান, এই তদন্ত নিরপেক্ষ নয়। এখানে তদন্তের আগেই স্পিকার অভিযোগ গঠন করার নির্দেশ দেওয়ায় সেখানে যাওয়ার সুযোগ নেই। নাডলার রিপাবলিকানদের সমালোচনাকে প্রত্যাখ্যান করে বলেছেন, জনগণ প্রেসিডেন্ট ট্রাম্পের কাছ থেকে অনেক প্রশ্নের উত্তর জানতে চায়।

আরও পড়ুন: ভোক্তাদের জিম্মি করে সিন্ডিকেট লুটে নিল কয়েক হাজার কোটি টাকা

ট্রাম্পের ব্যক্তিগত মোবাইল ব্যবহার নিয়ে শঙ্কা

প্রেসিডেন্ট ট্রাম্প এখনো ব্যক্তিগত মোবাইল ব্যবহার করছেন। প্রশাসনের কর্মকর্তারা বারবার সতর্ক করলেও তিনি সেই কাজটি বন্ধ করেননি। কর্মকর্তারা বলছেন, ব্যক্তিগত মোবাইল ব্যবহারে প্রেসিডেন্ট বিদেশি গোয়েন্দাদের নজরদারিতে থাকতে পারেন যা তার জন্য ঝুঁকি। আর সম্প্রতি তার অভিশংসন শুনানিতে প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যক্তিগত আলাপের কিছু তথ্য সাক্ষ্য দেওয়ার সময় অনেকেই বলেছেন। এটা নিরাপত্তার জন্য হুমকি বলে মনে করছেন কর্মকর্তারা। বিদেশি গোয়েন্দা সংস্থাও তার ফোনে আড়ি পাতছে বলে আশঙ্কা করছে প্রশাসন।

ইত্তেফাক/এসইউ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন