ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে


পানির নিচ দিয়ে চুপিসারে এগিয়ে আসছে তিমি, তারপর...

পানির নিচ দিয়ে চুপিসারে এগিয়ে আসছে তিমি, তারপর...
পানি নিচ দিয়ে এগিয়ে আসছে তিমি। ছবি: ইউটিউব থেকে নেওয়া।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ডোহেনি স্টেট সী বিচে সার্ফিংয়ের জন্য নেমেছিলেন কয়েকজন। আর এ সময় একটি ড্রোন দিয়ে ভিডিও রেকর্ড করছিলেন একজন। কিছু মুহূর্ত ক্যামেরাবন্দি করবেন বলে অপেক্ষায় ছিলেন তিনি।

ঠিক এ সময় শান্ত ঢেউয়ের অপেক্ষা করছিলেন একদল সার্ফার। ছোট একটা ঢেউ এলো বটে কিন্তু সেই ঢেউ পেয়ে কেউ খুশি না হয়ে বরং পালাতে লাগলো। আসলে পানির নিচ দিয়ে এগিয়ে আসছিল বিপদ। সেই ঢেউ তুলেছিল। আর সেই বিপদের ভিডিও ধরা পড়ল ড্রোনের ক্যামেরায়। সোমবার এমনই এক ভয়ঙ্কর ঘটনা ঘটে ওই সী বিচে।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে, পানি নিচ দিয়ে এগিয়ে আসছে একটি ধূসর তিমি। তিমি দেখতে পেয়েই সার্ফারদের সতর্ক করা হয়। তাদের মধ্যে কেউ কেউ দ্রুত তিমির গতিপথ থেকে সরে যাওয়ার চেষ্টা করেন। অনেকেই হয় বিষয়টি বুঝতে পারেননি অথবা কিছু হবে না ভেবে শান্ত হয়ে অপেক্ষা করতে থাকেন।

তবে কোন দুর্ঘটনা ঘটেনি। কারণ তিমিটি সার্ফারদের নিচ দিয়ে দূরে চলে যায়। মাঝে শুধু এক দুইবার তিমিটির লেজ পানির নিচ থেকে উপরে উঠে আসে।

গত ১২ নভেম্বর এক মিনিট এক সেকেন্ডের ভিডিওটি ইউটিউবে আপলোড হয়েছে বলে আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে। ইতিমধ্যেই সেটি ভাইরাল হয়ে গিয়েছে।

দেখুন সেই ভিডিও:

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন