ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
৩৩ °সে


সারাদেশে মদপানে ১৫ জনের মৃত্যু

সারাদেশে মদপানে ১৫ জনের মৃত্যু
মদপানে মৃত্যু: ছবি: ইত্তেফাক

বিষাক্ত মদ পান করে দুই দিনে রাজধানীসহ সারাদেশে ১৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত রাজধানীর তুরাগ, খুলনা, বরিশাল, টাঙ্গাইলে ১৫ জনের মৃত্যু খবর পাওয়া যায়। এছাড়া বিষাক্ত মদপান করে অর্ধশতাধিক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

দৈনিক ইত্তেফাকের সংবাদদাতার পাঠানো রিপোর্ট:

বরিশাল অফিস: বিজয়া দশমীর রাতে বিসর্জন শেষে আনন্দ উৎসবের সময় অতিরিক্ত মদ পানে বরিশালে ৩ যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাদের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী মডেল থানার ওসি নূরুল ইসলাম।

নিহতরা হলেন- নগরীর ৮নং ওয়ার্ডের হাটখোলা রোড এলাকার বাসিন্দা জ্যোতি প্রকাশ রায়ের ছেলে। সিদ্ধার্থ রায় মিথুন (৩২), নগরীর গণপাড়া এলাকার পরিমল চন্দ্র দাসের ছেলে রতন চন্দ্র দাস (২৬) ও নগরীর দপ্তরখানা এলাকার নরেন্দ্রনাথ ছেলে বিকাশ কর্মকার (৩৫)। রতন চন্দ্র।

কোতয়ালী মডেল থানার ওসি নূরুল ইসলাম জানান, হাসপাতালের দেওয়া মৃত্যু সনদে সিদ্ধার্থ রায় মিথুনের মদপানের কথা লেখা থাকলেও বাকী ২ জনের সনদে মদপানের বিষয়টি উল্লেখ ছিলো না।

শের-ই-বাংলা মেডিকেল সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে সিদ্ধার্থকে হাসপাতালে ভর্তি করা হলেও দুপুরে তার মৃত্যু হয়। বিকাশকে বুধবার রাত ১১টায় ভর্তি করা হলে বৃহস্পতিবার দুপুরে তার মৃত্যু হয়। এর আগে বুধবার সন্ধ্যায় ভর্তি করা হলে রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

কালিহাতী (টাঙ্গাইল) সংবাদদাতা: মেয়াদোত্তীর্ণ মদপানে টাঙ্গাইলের কালিহাতী পৌরসভার উত্তর বেতডোবা এলাকার গোপাল পাল (৩৫) এবং একই এলাকার আনন্দ পালের (৫২) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে এই ঘটনা ঘটে। এছাড়া একই ঘটনা গুরুতর অসুস্থ অবস্থায় আরো ২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, দুর্গাপূজার দশমীর দিন (মঙ্গলবার) সন্ধ্যায় ৪ জন মদ্যপান করেন। বৃহস্পতিবার ভোরে অসুস্থ অবস্থায় স্বজনরা তাদের কালিহাতী হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক সুরঞ্জন পালকে প্রাথমিক চিকিৎসা শেষে ছুটি দেন এবং গোপাল পাল, আনন্দ পাল ও টোকন পালকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে নেওয়ার পথে মারা যান আনন্দ পাল এবং চিকিৎসাধীন অবস্থায় মারা যান গোপাল পাল। গুরুতর অসুস্থ অবস্থায় টোকন পালকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মোহাম্মদ আসাদুল্লা জানান, সকালে মদ্যপানের বিষক্রিয়ার তিন জন রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। একজনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছুটি ও অপর দুইজনকে উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

খুলনা অফিস: খুলনায় অতিরিক্ত মদপানে এক নারীসহ ৮ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায়সহ বিভিন্ন স্থানে এদের মৃত্যু হয়।

মৃতরা হলেন- নগরীর গল্লামারী এলাকার নরেন্দ্র দাসের ছেলে প্রসেনজিৎ দাস (২৯) ও তাপস দাস (৩২), ভৈরব টাওয়ার এলাকার মানিক বিশ্বাসের ছেলে রাজু বিশ্বাস (২৫), গ্লাক্সোর মোড় এলাকার প্রদীপ শীলের ছেলে সজল শীল (২৬), নগরীর রায়পাড়া ক্রসরোডের বিমল শীলের ছেলে অমিত শীল (৪০) এবং রূপসা উপজেলার রাজাপুর গ্রামের পরিমল দাস (৩০), তার ভাতিজা দীপ্ত দাস (২২) এবং একই গ্রামের প্রবাসী সমীর বিশ্বাসের স্ত্রী ইন্দ্রানী বিশ্বাস (২৫)।

খুলনার সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক বলেন, অতিরিক্ত মদ পানের কারণে পাঁচজনের মৃত্যু হয়েছে। বাকি তিনজনের মৃত্যুর বিষয়টি তিনি জানেন না বলে জানান।

রাজধানীর তুরাগ: শারদীয় দুর্গোৎসবের সময় ভেজাল মদ পান করে রাজধানী তুরাগে তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৩টার দিকে কয়েকজন গুরুতর অসুস্থ হন। এদের মধ্যে দু’জন মঙ্গলবার ভোরে মারা যান। তারা হলেন- রাম জয় মণ্ডল ও গোপাল চন্দ্র। মঙ্গলবার বিকাল ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় প্রকাশ নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এলাকাবাসী জানান, সোমবার রাতে দেশি মদপান করে গুরুতর অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় আরও ৪ জনকে উত্তরাসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন