ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
৩২ °সে


আবরার স্মরণে মানিকগঞ্জে মোমবাতি প্রজ্জ্বলন

আবরার স্মরণে মানিকগঞ্জে মোমবাতি প্রজ্জ্বলন
বুয়েটের ছাত্র আবরার ফাহাদ স্মরণে বুধবার সন্ধ্যা ৭টায় মানিকগঞ্জ জেলা শহরের শহীদ রফিক মঞ্চে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়- ইত্তেফাক

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ স্মরণে বুধবার সন্ধ্যা ৭টায় মানিকগঞ্জ জেলা শহরের শহীদ রফিক মঞ্চে মোমবাতি প্রজ্জ্বলন এবং তার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

কর্মসূচি শেষে, শিক্ষার্থীদের পক্ষ থেকে শুভ ইয়েন খান, এম আর লিটন, মহিদুল ইসলাম ও ফজলে শাহীদ মনন এক যুক্ত বিবৃতিতে সন্ত্রাসী কর্তৃক আবরার ফাহাদের হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে। তারা এই হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বুয়েটের শিক্ষার্থী ও আবরার ফাহাদের সহপাঠীদের চলমান আন্দোলনে একাত্মতা ও সংহতি প্রকাশ করে।

আরও পড়ুন: এজাহারভুক্ত ৯ আসামি এখনো পলাতক

বিবৃতিতে তারা বলেন, আবরার হত্যাকাণ্ড কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, সন্ত্রাসীর ধারাবাহিক দমন-পীড়ন-সহিংসতার শিকার। স্বাধীন মত প্রকাশের সাধারণ বৈশিষ্ট্য ছিল আবরারের। তাই বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মত প্রকাশ করতো। চলতি অক্টোবরে ভারতের সাথে বাংলাদেশের চুক্তি বিষয়ে সে মতামত প্রকাশ করে। আর এই লেখার জের ধরেই ছাত্রলীগ বুয়েট শাখার নেতা-কর্মীরা তার ওপর চড়াও হয়েছে এবং ডেকে নিয়ে পিটিয়েছে। এক পর্যায়ে তার মৃত্যু হয়।

বিবৃতিতে বলা হয়, সারাদেশে একের পর এক ছাত্ররীগের নেতা-কর্মীরা সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়ে চলছে। তাদের দাবি আবরার ফাহাদের হত্যাকাণ্ডের সাথে জড়িতদের শুধু সংগঠন থেকে বহিষ্কারের মতো ঠুনকো শাস্তি দিয়ে অপরাধীদের পুনর্বাসন পুনরাবৃত্তি দেখতে চায় না তারা। হত্যাকাণ্ড একটি ফোজদারি অপরাধ। তাই আইনত সেই অপরাধের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়ে সকল চিন্তা ও মতের সহাবস্থানসহ মুক্তচিন্তার অনুকূল পরিবেশ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

ইত্তেফাক/এমআরএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন