ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
২৬ °সে


গভীর নলকূপে সংযোগ দিতে কর্তৃপক্ষের ‘অভ্যন্তরীণ জটিল সমস্যা’

গভীর নলকূপে সংযোগ দিতে কর্তৃপক্ষের ‘অভ্যন্তরীণ জটিল সমস্যা’
রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতির ‘অভ্যন্তরীণ জটিল সমস্যা’য় বিদ্যুৎহীন গভীর নলকূপ। ছবি: ইত্তেফাক

নওগাঁর রাণীনগর উপজেলার প্রত্যন্ত এলাকা পারইল ইউনিয়ন পরিষদ। পারইল গ্রামে চাষাবাদের লক্ষে কয়েকজন ব্যক্তি উদ্যোগে স্থাপন করেন একটি গভীর নলকূপ। কিন্তু সংযোগ প্রদানের নির্দেশ পাওয়ার প্রায় ৯ মাস অতিবাহিত হলেও ‘অভ্যন্তরীণ জটিল সমস্যার’ কারণে রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতি ওই নলকূপে এখনও বিদ্যুৎ সংযোগ দিতে পারেনি। হুমকির মুখে কয়েকশ বিঘা আবাদি জমি।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই ইউনিয়নের পারইল মাঠের ধান ও অন্য ফসলের সেচ দিতে নছির উদ্দিন মণ্ডলসহ কয়েকজন ২০০৮ সালে ব্যক্তিগত উদ্যোগে ওই গভীর নলকূপ স্থাপন করেন। স্থাপনের পর থেকে নলকূপটি তেল দিয়ে চালানো হচ্ছিল। স্থাপনের পর থেকে গভীর ওই নলকূপটি দীর্ঘ প্রায় ১১ বছর বিদ্যুৎ বিহীন ছিল। পরে চলতি বছরের জানুয়ারি মাসে ওই নলকূপে সেচ বিদ্যুৎ সংযোগ দিতে রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতিকে সেচ সংযোগের ছাড়পত্র দেন নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির প্রধান কর্মকর্তা।

নছির উদ্দিন মণ্ডল বলেন, বর্তমানে এই উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হলেও আমরা প্রায় ১১ বছর যাবত একটি সেচ সংযোগ পাইনি। অজ্ঞাত কারণে সংযোগ দিচ্ছে না রাণীনগর পল্লী বিদ্যুৎ সমিতি। আমরা তেল দিয়ে আর সেচ কাজ চালাতে পারছি না, ফসল উৎপাদনে খরচ বেড়ে যাচ্ছে। এছাড়াও রাণীনগর জোনের অবহেলায় সাম্প্রতিক কালের বোরো মৌসুমে সেচ কাজ করা সম্ভব হয় নাই। এই কারণে অনেক কৃষক পানি সেচের জন্য জমিতে ধান চাষ করতে পারেননি। দ্রুত বিষয়টির সমাধান করা উচিত।

আরও পড়ুন: ‘থানায় আগত মানুষের সঙ্গে ভালো আচরণ করতে হবে’

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির রাণীনগর জোনের ডিজিএম মো. আসাদুজ্জামান বলেন, এই গভীর নলকূপে সেচ সংযোগ দেওয়ার সকল কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু ‘অভ্যন্তরীণ জটিল সমস্যার’ কারণে সংযোগটি দিতে পারছি না। সমস্যাটি সমাধান হওয়ার সঙ্গে সঙ্গে সংযোগ প্রদান করবো।

নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস)-১ জেনারেল ম্যানেজার মো. এনামুল হক প্রামাণিক বলেন, ওই গভীর নলকূপের বিদ্যুৎ সংযোগ প্রদানের ক্ষেত্রে একটি ‘অভ্যন্তরীণ জটিল সমস্যা’ দেখা দিয়েছে। আশা করি অতিদ্রুত এই সমস্যা সমাধান করে সংযোগ প্রদান করা হবে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন