ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬
২২ °সে

রংপুরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সৈনিক ও তাদের পরিবারের জন্য অনুদান  

রংপুরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সৈনিক ও তাদের পরিবারের জন্য অনুদান  
দ্বিতীয় বিশ্বযুদ্ধের সৈনিকদের অনুদান বিতরণ করেন জেলা প্রাশাক ও পুলিশ সুপার।ছবি: ইত্তেফাক

ব্রিটিশ রাণীর তত্ত্বাবধানে সারাবিশ্বে সাবেক সৈনিকদের কল্যাণে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশ বাহিনীর হয়ে যুদ্ধে অংশ নেওয়া রংপুরের ব্রিটিশ সেনাবাহিনীর প্রাক্তন সৈনিক ও তাদের পরিবারের মধ্যে আর্থিক অনুদান ও উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার দুপুরে রংপুর জেলা সশস্ত্র বাহিনীর বোর্ড অফিসে আনুষ্ঠানিকভাবে এ অনুদান প্রদান করা হয়। রয়েল কমনওয়েলথ এক্স সার্ভিসেস লীগ (আরসিইএল) এর উদ্যোগে জেলা সশস্ত্র বাহিনী এ আয়োজন করে।

আরো পড়ুন: বিশ্ববিদ্যালয় মূলত জ্ঞানচর্চা ও মুক্তচিন্তা বিকাশের ক্ষেত্র: রাষ্ট্রপতি

প্রধান অতিথির বক্তব্যে জেলা সশস্ত্র বাহিনী বোর্ডের সভাপতি ও রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান বলেন, ৮১ বছর আগে সংঘটিত দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ নেওয়া সাবেক সৈনিকদের এখনো মনে রেখেছে ব্রিটিশ সরকার। এটা সৈনিকদের জীবনে অনেক বড় পাওয়া। সাহসী এসব যোদ্ধা ও তাদের পরিবারের সঙ্গে মিলিত হতে পারাটা গর্বের। জেলা সশস্ত্র বাহিনী বোর্ড রংপুরের সচিব মেজর মো. জাহাঙ্গীর নাসিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার। রংপুরের এসপি বিপ্লব বলেন, ভিনদেশি যোদ্ধাদের ব্রিটিশ সরকার যে সম্মান দিচ্ছে, তা অভাবনীয় ও প্রশংসনীয়। এটা আমাদের সৈনিকদের কর্মস্থলে দায়িত্ব পালনে আন্তরিক হতে শেখাবে। অনুষ্ঠানে অতিথিরা দুইজন জীবিত সাবেক ব্রিটিশ সৈনিক ও ২৭ জন ব্রিটিশ সৈনিকের স্ত্রী, সন্তান ও পরিবারের সদস্যদের নিকট নগদ অর্থ ও উপহার সামগ্রী তুলে দেন। ব্রিটিশ রাণীর তত্ত্বাবধানে সারাবিশ্বে সাবেক সৈনিকদের কল্যাণে কাজ করছে রয়েল কমনওয়েলথ এক্স সার্ভিসেস লীগ (আরসিইএল)।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন