ঢাকা শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৭
১৯ °সে

কীর্তনখোলা নদীতে লঞ্চ-কার্গোর মুখোমুখি সংঘর্ষে কার্গোডুবি

কীর্তনখোলা নদীতে লঞ্চ-কার্গোর মুখোমুখি সংঘর্ষে কার্গোডুবি
যাত্রীবাহী লঞ্চ ও কার্গোর সংঘর্ষে লঞ্চের যাত্রীদের উদ্ধার করছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ছবি: ইত্তেফাক

বরিশালের কীর্তনখোলা নদীতে লঞ্চ ও মালবাহী কার্গোর মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে হাজী মোহাম্মদ টুটু মিয়া নামের কার্গোটি নদীতে নিমজ্জিত হয়। শনিবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। কীর্তনখোলা নদীর বরিশাল নৌ-বন্দরের বিপরীত স্থানে ঢাকার উদ্দেশ্যে বরগুনা থেকে ছেড়ে আসা শাহরোখ-২ নামক যাত্রীবাহী লঞ্চের সাথে বিপরীত দিক থেকে আসা মোহাম্মদ টুটু মিয়া নামের কার্গোর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী লঞ্চের তলা ফেটে যায় এবং কার্গোটি নিমজ্জিত হতে থাকে।

খবর পেয়ে বরিশাল নদী বন্দর কর্তৃপক্ষ নিমজ্জিত হতে থাকা কার্গোর স্টাফদের উদ্ধার ও তলা ফেটে যাওয়া যাত্রীবাহী লঞ্চের যাত্রী উদ্ধারের চেষ্টা চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত পৌনে ১২টায় শাহরোখ-২ লঞ্চের যাত্রীদের পূবালী-২ নামের একটি লঞ্চে উদ্ধারের কাজ চলছিলো।

আরও পড়ুন: ঢাবিতে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করতে 'বুদ্ধিজীবী মঞ্চ'

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, যাত্রীদের নিরাপদে উদ্ধার কার্যক্রম চলছে। তবে নিখোঁজের কোনো খবর পাওয়া যায়নি। তিনি আরও জানান, ফায়ার সার্ভিসের সদস্যরাসহ নৌ-পুলিশের সদস্যরা উদ্ধার অভিযানে যোগ দিয়েছে।

নদী বন্দর সূত্রে জানা গেছে, কার্গোটি নিয়ম না মেনে নদীর বামদিকে চাপিয়ে চালাচ্ছিল চালক। অপরদিকে লঞ্চটি নদীতে বাঁক থাকা সত্ত্বেও বেপরোয়া গতিতে চলায় এ দুর্ঘটনার শিকার হয়।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৫ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন