ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২৫ °সে


২ ঘণ্টায় তিনশ বস্তা লবণ বিক্রি, ক্রেতা সামলাতে না পেরে দোকান বন্ধ আটক ৪৪

২ ঘণ্টায় তিনশ বস্তা লবণ বিক্রি, ক্রেতা সামলাতে না পেরে দোকান বন্ধ আটক ৪৪
বগুড়া ১ কেজি লবণ কিনতে পেরে এই ক্রেতার তৃপ্তির ঢেকুরের সঙ্গে ছিল বিজয়রে উল্লাস। ছবি: ইত্তেফাক

গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির অপরাধে বগুড়ায় ৪৪ জনকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত শহর ও শহরতলীর বিভিন্ন এলাকায় অভিযান চালায় বগুড়া জেলা পুলিশ। এদিকে দুপুর থেকে লবণ কিনতে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়লে বাধ্য হয়ে দোকান বন্ধ করে দিয়েছেন অনেক ব্যবসায়ী।

জানা যায়, মঙ্গলবার সকাল থেকে এ সংক্রান্ত গুজব ছড়িয়ে পড়লে ফায়দা লুটতে থাকেন কিছু অসাধু ছোট-বড়ো ব্যবসায়ীরা। বিকেল ৩টায় শহরের টিনপট্টি অবস্থিত মেসার্স এমআর ট্রেডার্সে নামে লবণের পাইকারি দোকানে গিয়ে দেখা যায়, ৩০ থেকে ৩৫ জন লবণ কিনতে ভিড় করে আছেন। ক্রেতাদের মাঝে এমন উত্তেজনা যে তারা নিজেরাই দোকানের ভিতর থেকে বস্তা বের করে নিয়ে আসছেন। এ সময় দোকানের লবণ লুট হয়ে যাবার আশঙ্কা দেখা দিলে দোকানের মালিক আসিফ হাসান সৈকত দোকানে তালা ঝুলিয়ে দিয়ে দেন। তিনি জানালেন, প্রতিদিন দোকানে ১৫ থেকে ২০ বস্তা লবণ বিক্রি হলেও মঙ্গলবার গুজব ছড়ানোর দুই ঘণ্টার মধ্যে প্রায় তিনশ বস্তা লবণ বিক্রি হয়ে গেছে। তবে নির্দিষ্ট দামেই লবণ বিক্রি করেছেন।

গল্পের গরু আকাশে ওড়ে! এবার গুজবেও কম গেলো না বৈকি। ঝুঁকি না নিয়ে এই ক্রেতা ভ্যান ভরেই কিনে নিয়ে যাচ্ছেন লবণ।

আরও পড়ুন: চিৎকার করার অভিযোগে ৮০ পরীক্ষার্থীর খাতা ঘণ্টাব্যাপী জব্দ

বিকেলেও একই চিত্র দেখা দিলে সদর থানার পুলিশ এসে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে অনেককে দোকান বন্ধ করে দিতে বলেন। এদিকে ক্রেতা সামলাতে না পেরে অনেক ব্যবসায়ী দোকান বন্ধ করে বাড়ি চলে যান।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান জানান, গুজব ছড়িয়ে পড়ার পর মাঠে নামে পুলিশ। বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির অপরাধে ৪৪ জনকে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত আছে। যারাই গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রি করবে শান্তি শৃঙ্খলা রক্ষায় তাদের আটক করা হবে।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন