ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭
১৫ °সে

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী জাফর আলী (৩৭) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত জাফর আলী জেলার উল্লাপাড়া উপজেলার আগ মোহনপুর গ্রামের আজিবর রহমানের ছেলে।

সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল হামিদ লাভলু এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: কাস্টমসের লকার ভেঙ্গে স্বর্ণ চুরি, রাজস্ব কর্মকর্তাসহ বরখাস্ত ৫

মামলার বিবরণী থেকে আব্দুল হামিদ লাভলু জানান, ২০০৪ সালে জাফর আলীর সঙ্গে জেলার বেলকুচি উপজেলার রান্ধুনীবাড়ী গ্রামের সানোয়ার হোসেনের মেয়ে হাসি খাতুনের (২৫) বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে হাসিকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন জাফর আলী। এরই প্রেক্ষিতে ২০০৭ সালের ৭ সেপ্টেম্বর রাতে নিজ বাড়িতে হাসিকে শ্বাসরোধে হত্যা করেন তিনি। এ ঘটনায় নিহতের বড় ভাই জাকারিয়া হোসেন বাদী হয়ে জাফর আলীসহ ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে জাফর আলীকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার বিচারক এ রায় প্রদান করেন ।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন