ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
৩৩ °সে


আগারওয়ালের সেঞ্চুরিতে প্রথম দিন ভারতের

আগারওয়ালের সেঞ্চুরিতে প্রথম দিন ভারতের
সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত [ছবি: ক্রিকবাজ]

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পুনে টেস্টের প্রথম দিন সেঞ্চুরি করেছেন ভারতের ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। তার ১০৮ রানের সাথে চেতেশ্বর পূজারা ও অধিনায়ক বিরাট কোহলি জোড়া হাফ-সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৩ উইকেটে ২৭৩ রান করেছে ভারত। পূজারা ৫৮ ও কোহলি অপরাজিত ৬৩ রান করেন।

সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ব্যাট হাতে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন ওপেনার রোহিত শর্মা। বিশাখাপত্মমে সিরিজের প্রথম ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন রোহিত। এবার ১৪ রান করে দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদার শিকার হন তিনি।

দলীয় ২৫ রানে রোহিতের বিদায়ের পর ক্রিজে আগারওয়ালের সঙ্গী হন পূজারা। দ্রুত উইকেটের সাথে মানিয়ে দলের স্কোরকে শক্তপোক্ত করতে থাকেন তারা। তাই তাদের ব্যাটিং দৃঢ়তায় দলের স্কোর শতরান পেরিয়ে দেড়শ’ও স্পর্শ করে। ততক্ষণে হাফ- সেঞ্চুরির স্বাদ নেন আগারওয়াল ও পূজারা। আগারওয়াল তৃতীয় ও পূজারা ২২তম হাফ-সেঞ্চুরি তুলে নেন।

অবশ্য হাফ-সেঞ্চুরির পর থেমে যান পূজারা। ৯টি চার ও ১টি ছক্কায় ১১২ বলে ৫৮ রান তুলে রাবাদার দ্বিতীয় শিকার হন পূজারা। দ্বিতীয় উইকেটে ১৩৮ রানের জুটি গড়েন আগারওয়াল ও পূজারা।

পূজারার বিদায়ের ৫২তম ওভারে ক্রিজে আসেন অধিনায়ক কোহলি। জুটি বাঁধেন আগারওয়ালের সাথে। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির পথেই ছিলেন তিনি। ৫৬তম ওভারের শেষ দুই বলে দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজকে ছক্কা মেরে ৯৯ রানে পৌছে যান আগারওয়াল। আর পরের ওভারে দক্ষিণ আফ্রিকার পেসার ভারনন ফিলান্ডারকে বাউন্ডারি মেরে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন আগারওয়াল। ১৮৩তম বলে তিন অংকে পা দেন প্রথম টেস্টের প্রথম ইনিংসে ২১৫ রান করা আগারওয়াল।

আরো পড়ুন: প্রথমার্ধ জার্মানির, দ্বিতীয়ার্ধ আর্জেন্টিনার

সেঞ্চুরির পর বেশি দূর যেতে পারেননি আগারওয়াল। ১০৮ রানে আউট হন তিনি। ১৯৫ বল মোকাবেলা করে ১৬টি চার ও ২টি ছক্কা মারেন আগারওয়াল। ভারতের পতন হওয়া তৃতীয় উইকেটটিও নিয়েছেন রাবাদা।

দলীয় ১৯৮ রানে আগারওয়ালের আউটের পর দিনের বাকী সময়ে আর কোন উইকেটের পতন হতে দেননি অধিনায়ক কোহলি ও আজিঙ্কা রাহানে। অবিচ্ছিন্ন ৭৫ রান তুলে দিন শেষ করেন তারা। টেস্ট ক্যারিয়ারের ২৩তম হাফ-সেঞ্চুরির ইনিংসে ১০টি চার মারেন কোহলি। ৩টি চারে ৭০ বলে ১৮ রানে অপরাজিত থাকেন রাহানে। দক্ষিণ আফ্রিকার রাবাদা ৪৮ রানে ৩ উইকেট নেন।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন