ঢাকা শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬
২১ °সে

দ্বিতীয় দিনের মতো গা ঝালিয়ে নিলো ডোমিঙ্গ বাহিনী

দ্বিতীয় দিনের মতো গা ঝালিয়ে নিলো ডোমিঙ্গ বাহিনী
পাকিস্তান সফরের আগে অনুশীলনে বাংলাদেশ ক্রিকেট দল। ছবি: ইত্তেফাক

নিরাপত্তা ইস্যুতে দোলাচলে দুলতে থাকলেও শেষমেশ বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফরে যাচ্ছে। বিপিএলের কারণে সফরের আগে অনুশীলনের সুযোগ পায়নি বাংলাদেশ ক্রিকেট দল। সফরের আগে তিন দিনের অনুশীলনের সুচিতে দ্বিতীয় দিনের মতো মাঠে ঘাম ঝরালো তামিম, মাহমুদুল্লা, মুস্তাফিজ, লিটনরা। অনুশীলনে মাঠে বেশ ফুরফুরেই দেখা গেলো ডোমিঙ্গ বাহিনীকে।

এদিকে বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়ে আলোচনা করতে শনিবার বৈঠকে বসেছিল পাকিস্তানের আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি। পাকিস্তানি পত্রিকা দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, সভায় বাংলাদেশ দলের জন্য বিশেষ নিরাপত্তা পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ দলের হোটেল এবং মাঠে যাওয়া-আসার পথে নিরাপত্তার ঘেরাটোপে থাকবেন ক্রিকেটাররা। লাহোরে বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে মোতায়েন করা হবে ১০ হাজার পুলিশ। রাওয়ালপিন্ডি টেস্টের জন্য নিরাপত্তা দেবেন সামরিক ব্যাটালিয়ন, রেঞ্জার্স উইং এবং ৪ হাজারের বেশি পুলিশ সদস্য।

আরও পড়ুন: মধ্যসত্বভোগী ও সুষ্ঠু বাজারজাতকরণের অভাবে বঞ্চিত চলনবিলের মৌচাষীরা

এদিকে বিসিবি সভাপতি জানিয়েছেন, শুধু পাকিস্তানি নিরাপত্তা বাহিনী নয়; বাংলাদেশের দুটি গোয়েন্দা সংস্থার সদস্যরাও থাকবেন দলের সঙ্গে।

প্রসঙ্গত, তিন মাসে তিনবার পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। প্রথম দফায় চলতি মাসে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ফেব্রুয়ারিতে খেলবে একটি টেস্ট। লাহোরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট গড়াবে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি। এরপর ৩ এপ্রিল করাচীতে গড়াবে একটি ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন