ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
৩০ °সে


রোহিত শর্মার ব্যাটে ভারতের উড়ন্ত সূচনা

রোহিত শর্মার ব্যাটে ভারতের উড়ন্ত সূচনা
ব্যাট করছেন রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

দৃষ্টিনন্দন সব শটে নিজের অর্ধশত করলেন রোহিত শর্মা। অপরদিকে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন শিখর ধাওয়ান। তিনিও খেলছেন দারুণ। এই দুজনের উড়ন্ত সূচনায় এগিয়ে যাচ্ছে ভারত।

বাংলাদেশের দেওয়া ১৫৪ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৮৮ রান করে ভারত। এতে ৮ ওভার খরচ হয়। এর মধ্যে সবচেয়ে ভয়ংকর চেহারায় হাজির রোহিতই। ২৭ বলে তিনি ৫৭ রান করে ক্রিজে আছেন। আর ২২ বলে ২৭ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন ধাওয়ান।

এর আগে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৫৩ রান।

ইনিংসের শুরুতে দুর্দান্ত সূচনা করে বাংলাদেশ। দুই টাইগার ক্রিকেটারের ব্যাট থেকে ৬ ওভারে আসে ৫৫ রান। বাংলাদেশের হয়ে ইনিংস শুরু করেন লিটন দাস ও মোহাম্মদ নাঈম। শুরুর দুই ওভারেই রানের কোঠা চলে যায় ২০ এর ঘরে। এরপর পঞ্চম ওভার শেষে দলীয় সংগ্রহ পৌঁছায় ৪০ রানে।

ইনিংসে দুর্দান্ত শুরুর পর দুইবার আউটের হাত থেকে বেঁচেও যান লিটন দাস। প্রথমবার ভারতীয় উইকেট কিপারের ভুলে বেঁচে যান লিটন। দ্বিতীয়বার ক্যাচ তুলে দিলেও সেটি মিস করেন রোহিত শর্মা। তবে তৃতীয়বার আর ভুল করেননি ভারতের উইকেটরক্ষক পান্ত। তিনি লিটনের এলবিডাব্লিউর আবেদন করলে রান নিতে দৌঁড় দিতে শুরু করেন লিটন। বল কাছে থাকায় আবার ফিরেও আসেন। কিন্তু ততক্ষণে উইকেটে বল থ্রো করেছেন পান্ত। আর এদিকে ভুল সিদ্ধান্তের মাশুল গুনতে হয় লিটনকে। ইনিংসের ৭ম ওভারে দলীয় ৬০ রানের মাথায় ব্যক্তিগত ২৯ রানে রান আউট হন লিটন। মাঠে আসেন সৌম্য সরকার।

এরপর আরেক ওপেনার নাঈমকে সঙ্গে নিয়ে দলকে কিছুটা এগিয়ে নেন সৌম্য। তবে ১০ ওভারের মাথায় দলীয় ৮৩ রানে সাজঘরে ফেরেন নাইম। ইনিংসের ১৩তম ওভার শেষে ব্যক্তিগত ৩০ রানে ফেরেন সৌম্য সরকার। এরপর মাঠে আসেন আফিফ হোসেন।

ইনিংসের ১৭তম ওভারে খলিল আহমেদের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ তুলে দেন আফিফ। ব্যক্তিগত ৬ রানে ফেরেন আফিফ। মাঠে আসেন মোসাদ্দেক হোসেন। এরপর ব্যক্তিগত ৩০ রানে ফেরেন মাহমুদুল্লাহ। মাঠে আসেন আমিনুল ইসলাম। মোসাদ্দেককে সঙ্গে নিয়ে শেষ পর্যন্ত দলীয় সংগ্রহ ১৫৩ রানে নিয়ে যান তিনি।

এর আগে, দিল্লিতে অনুষ্ঠিত টি-টেয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটের জয় নিয়ে সিরিজে ১-০তে এগিয়ে আছে বাংলাদেশ।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন