ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
২৩ °সে

জয়েই ক্লাসিকোর প্রস্তুতি সারল রিয়াল

জয়েই ক্লাসিকোর প্রস্তুতি সারল রিয়াল

স্পোর্টস ডেস্ক

এল ক্লাসিকোর আগে এডেন হ্যাজার্ডকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে মাঠের খেলায় এর ছাপ পড়ছে না মোটেও। বার্সেলোনার নগর প্রতিদ্বন্দ্বী এস্পানিওলকে ২-০ ব্যবধানে হারিয়ে ক্লাসিকোর প্রস্তুতিটা ভালোই সারল জিনেদিন জিদানের দল।

গতকাল শনিবার নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুটা দারুণ করেও প্রথমার্ধে গোলের জন্যে রিয়ালকে অপেক্ষা করতে হয়েছিল ৩৭ মিনিট পর্যন্ত। করিম বেনজেমার দারুণ থ্রু বল থেকে বক্সের একটু ভেতরে বল পেয়ে যান রাফায়েল ভারান। সেখান থেকে দারুণ শটে এস্পানিওল গোলরক্ষক দিয়েগো লোপেজকে পরাস্ত করেন ফরাসি এই ডিফেন্ডার।

প্রথমার্ধে অবশ্য আরো সুযোগ পেয়েছিল রিয়াল মাদ্রিদ। ১৩ মিনিটে ফ্রেদেরিকো ভালভার্দের শট দারুণ দক্ষতায় বিপত্মুক্ত করেন এস্পানিওল গোলরক্ষক লোপেজ। এরপর আরো গোটাতিনেক সেভের কল্যাণে প্রথমার্ধে আর গোল হজম করেনি সফরকারী দলটি।

প্রথমার্ধের আধিপত্যটা দ্বিতীয়ার্ধেও ধরে রেখেছিল জিদানের শিষ্যরা। পুরো ম্যাচে ৬১ শতাংশ সময় বলের দখল আর প্রতিপক্ষ গোলমুখে আটটি শট সাক্ষ্য দিচ্ছে সেটারই। এমন আধিপত্যই রিয়ালকে পাইয়ে দেয় দ্বিতীয় গোলটি। ৭৮ মিনিটে দারুণ পাসে করিম বেনজেমাকে বক্সের মাঝেই পেয়ে যান মিডফিল্ডার ভালভার্দে। সেখান থেকে ফরাসি ফরোয়ার্ডের ঠান্ডা মাথার ফিনিশ ম্যাচের সব অনিশ্চয়তাই দূর করে দেয়। এর ফলে ১৫ ম্যাচে ১১ গোল নিয়ে লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে চলে এসেছেন বেনজেমা। দ্বিতীয় স্থানে থাকা মেসির গোল ৯টি।

এই জয়ের ফলে এক ম্যাচ বেশি খেলে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রিয়াল। তবে রাতের ম্যাচে বার্সেলোনা মায়োর্কাকে হারিয়ে থাকলে শীর্ষস্থান আবারও ফিরে পাবে লা লিগায়।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন