ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
২৩ °সে

আর্চারিতে সোনা ফলতে পারে আজ

আর্চারিতে সোনা  ফলতে পারে আজ

স্পোর্টস রিপোর্টার

বাংলাদেশ চলতি এসএ গেমসে গত শুক্রবার পর্যন্ত জিতেছিল মোটে চারটি স্বর্ণ। তবে আজ রবিবার সংখ্যাটাকে দ্বিগুণ কিংবা তারও বেশিতে উন্নীত করার স্বপ্ন দেখাচ্ছে আর্চারি। আর্চারির দলগত ইভেন্টগুলোয় আজ রোমান সানাদের সামনে থাকছে ছয়টি স্বর্ণজয়ের হাতছানি। এছাড়া একক ইভেন্টগুলোতেও গতকাল ফাইনাল নিশ্চিত করেছেন বাংলাদেশি আর্চাররা।

রোমান সানাকে দিয়েই গতকাল নেপালে আর্চারদের দিনের শুরুটা অনুকুল হয়েছিল। রিকার্ভ এককের বাছাইপর্বে শীর্ষে থেকে মূলপর্বে আসা এই আর্চার এদিন কোয়ার্টার ফাইনালে অসীম শেরচানকে হারান ৬-০ ব্যবধানে।

শেষ আটের অন্য লড়াইয়ে ভুটানি প্রতিপক্ষ লাম দোর্জিকে ৬-২ ব্যবধানে হারিয়ে আসা তামিমুল ইসলাম ছিলেন তার সেমিফাইনালের প্রতিপক্ষ। স্বদেশীকে একই ব্যবধানে হারিয়ে স্বর্ণজয়ের খুব কাছে চলে যান সানা। ভুটানের টি শারিং কিনলের বিপক্ষে খেলবেন ফাইনাল। আর ব্রোঞ্জ ফাইনালে সজীভ ডি সিলভার বিপক্ষে খেলবেন তামিম।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের সেমিফাইনালে নেপালকে ৬-০ সেট পয়েন্টে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ। ফাইনালে আজ শ্রীলঙ্কার বিপক্ষে লড়বেন দেশের আর্চাররা।

রিকার্ভ নারী এককের কোয়ার্টার ও সেমিফাইনালে অদম্য পারফরমেন্স দেখিয়ে ইতি খাতুন পৌঁছে গেছেন ফাইনালে। দুটি পর্বেই ৬-০ ব্যবধানের জয় নিয়ে ফাইনালে ভুটানের সোনাম দিমার মুখোমুখি হবেন তিনি। আর সেমিফাইনালে টাইব্রেকারে হারা মেহনাজ মনিরা খেলবেন ব্রোঞ্জ ফাইনালে। আর দলগত ইভেন্টে বাংলাদেশ সেমিফাইনালে নেপালকে ৬-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে উন্নীত হয়। এখানেও স্বর্ণজয়ের লড়াইয়ে আজ বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে কপাল পুড়েছে নেপালের। স্বাগতিকদের ৬-০ ব্যবধানে হারানো সানা ও ইতি আজ ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন।

কম্পাউন্ড বিভাগের আর্চাররা রিকার্ভে রোমান সানাদের ঔজ্জ্বল্যের সামনে এতোদিন জ্বলছিলেন নিভু নিভু প্রদীপের মতো। তবে চলতি এসএ গেমসে এবার তারাও যেনো পাদপ্রদীপের আলোয় আসার পণই করে বসেছেন! গতকাল কম্পাউন্ড পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে সোহেল রানা শ্রীলঙ্কার উদয়া পেরেরা আর সেমিফাইনালে স্বদেশি অসীম কুমার দাসকে হারিয়ে ফাইনালে ওঠে যান সোহেল।

স্বর্ণপদক জয়ের লক্ষ্যে নিয়ে ফাইনালে তিনি খেলবেন ভুটানের তানদিন দোর্জির বিপক্ষে। আর ব্রোঞ্জ ফাইনালে অসীমের প্রতিপক্ষ সাঞ্জীওয়া ওয়াসান্তা কুমারা।

সুমা বিশ্বাস এই বিভাগের নারী এককে শ্রীলঙ্কার দামায়ান্থি থাকসিলাকে হারান। ফাইনালে আরেক শ্রীলঙ্কান অনুরাধা করুনারান্তের বিপক্ষে লড়বেন তিনি। আর সেমিফাইনালে হারা সুস্মিতা বনিক খেলবেন দায়ামান্থির বিপক্ষে।

কম্পাউন্ড দলগত ইভেন্টের সেমিতে পুরুষরা নেপালকে হারিয়ে ফাইনালে ওঠেন। আজ স্বর্ণপদকের লড়াইয়ে তাদের প্রতিপক্ষ ভুটান। বিভাগটির দলগত ইভেন্টের ফাইনালে নারীরা প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কাকে পেয়েছে। আর মিশ্র ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন