ঢাকা সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে


গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

এমার্জিং এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার

এমার্জিং এশিয়া কাপে নিজেদের দারুণ পারফরম্যান্স ধরে রেখেছে বাংলাদেশ দল। হংকং ও ভারতকে হারানোর পর গতকাল আট উইকেটে নেপালকে হারিয়েছে নাজমুল হাসান শান্তর দল। এই জয়ের ফলে তিন ম্যাচে তিন জয় নিয়ে গ্রুপসেরা হয়ে সেমিফাইনালে গেল বাংলাদেশ। শান্ত গতকালও পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেছেন।

এদিকে দিনের অন্য তিন ম্যাচে জয় পেয়েছে আফগানিস্তান, ভারত ও পাকিস্তান। আফগানিস্তান সাত উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কাকে। আগে ব্যাট করে আশলঙ্কার সেঞ্চুরিতে শ্রীলঙ্কা ২৩৮ রানে অলআউট হয়। জবাবে ৪৪.৫ ওভারে তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। বিজয়ী দলের পক্ষে সেঞ্চুরি করেন শাহিদউল্লাহ।

ভারত ১২০ রানে হারিয়েছে হংকংকে। চিন্ময় সুতারের ১০৪ রান ও অধিনায়ক শরথের ৯০ রানের ওপর ভর করে ভারত পাঁচ উইকেটে ৩২২ রান করে। জবাবে হংকং ২০২ রানে অলআউট হয়।

ওমানকে ১৪৭ রানে হারিয়েছে পাকিস্তান। হায়দার আলীর ১১৮ রানে ভর করে পাকিস্তান আগে ব্যাট করে ছয় উইকেটে ৩১৯ রান করে। ফিফটি করেন রোহাইল ও খুশদীল। জবাবে ১৭২ রানে অলআউট হয় ওমান।

বিকেএসপির চার নম্বর মাঠে বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে নেপাল। তাদের দুই ওপেনার শুরুটা ভালোই করেছিলেন। ৩৩ রান তুলে ফেলেছিল তারা বিনা উইকেটে। দুই ওপেনারের উইকেটই তুলে নেন সুমন খান। তিনি পরে নিয়েছেন আরো এক উইকেট।

এই ম্যাচে তিন উইকেট নেওয়ার ভেতর দিয়ে তিন ম্যাচে সুমন পেলেন ১১ উইকেট। এখন পর্যন্ত টুর্নামেন্টের সেরা বোলার তিনি। প্রথম দুই উইকেট হারানোর পর নেপালের আরো দুই উইকেট পরপর তুলে নেন তানভির ইসলাম। আর মিনহাজুল আবেদীন আফ্রিদি পরপর নেন তিন উইকেট। ফলে ৮৫ রানে আট উইকেট হারিয়ে ফেলে নেপাল। এখান থেকে দলকে মোটামুটি একটা স্কোর এনে দেন ৯ নম্বরে নামা সোমপাল। তিনি ৬৩ বলে ৩৮ রান করেন। জবাব দিতে নেমে আগের দুই ম্যাচের সফল ওপেনার সৌম্য এই ম্যাচে ১১ রান করে ফিরে আসেন। তবে দলকে সহজে জয়ের দিকে নিয়ে যান মোহাম্মদ নাঈম ও নাজমুল হাসান শান্ত। নাঈম ৫৬ বলে ৪৫ রান করে আউট হন। আর শান্ত ৫৬ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন। তার সঙ্গী ইয়াসির আলী ১৮ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ-নেপাল

নেপাল: ৪৪.৩ ওভারে ১৩৮/১০ (সোমপাল ৩৮, মালা ২২; সুমন ২৯/৩, মিনহাজুল ৩/২৯, মেহেদী ২/২৫, তানভির ২/২৬)।

বাংলাদেশ: ২৪ ওভারে ১৪০/২ (শান্ত ৫৯*, নাঈম ৪৫)।

ফল: বাংলাদেশ আট উইকেটে জয়ী।

এমার্জিং এশিয়া কাপ

খেলা দল ভেন্যু

প্রথম সেমি পাকিস্তান-ভারত মিরপুর

দ্বিতীয় সেমি বাংলাদেশ-আফগানিস্তান মিরপুর

ফাইনাল - মিরপুর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৯ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন