ঢাকা শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬
২১ °সে


আরেকটি শিরোপার পথে খুলনা

আরেকটি শিরোপার পথে খুলনা
নুরুল হাসান সোহান ১৫০*

জাতীয় লিগ

প্রথম স্তর

স্পোর্টস রিপোর্টার

জাতীয় ক্রিকেট লিগের অন্যতম সফল দল খুলনা বিভাগ আরো একটা শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে। চলতি জাতীয় লিগের শেষ রাউন্ডের আগে পর্যন্ত তারাই শীর্ষে ছিল পয়েন্ট টেবিলের। দ্বিতীয় স্থানে থাকা ঢাকা বিভাগের বিপক্ষে ম্যাচে তারাই পরিষ্কার এগিয়ে আছে এই শেষ রাউন্ডে।

এই রাউন্ডে প্রথম স্তরের আরেক ম্যাচে রাজশাহীর বিপক্ষে সুবিধাজনক অবস্থানে আছে রংপুর।

খুলনায় স্বাগতিকদের বিপক্ষে প্রথম ইনিংসে ২৭৯ রান করেছিল ঢাকা। গতকাল খুলনা দল অলআউট হয়েছে ৩৭৯ রানে। জবাবে গতকালই ১০২ রান তুলতে ৫ উইকেট হারিয়ে ফেলেছে ঢাকা বিভাগ।

৩ উইকেটে ২৫২ রান নিয়ে দিন শুরু করেছিল খুলনা। অপরাজিত তুষার ইমরান ৮২ রান করে আউট হন। আর এক প্রান্তে অপরাজিত থাকেন দলটির তরুণ অধিনায়ক নুরুল হাসান সোহান। তিনি ২২৭ বলে ১৫০ রানের ইনিংস খেলেন। এরপর অবশ্য শুভাগত হোমের বোলিংয়ে দ্রুত শেষটা গুটিয়ে যায় খুলনার। শুভাগত ৪৬ রানে ৫ উইকেট নেন।

জবাব দিতে নেমে ১০ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে ঢাকা। এরপর রকিবুল ও শুভাগত একটু প্রতিরোধ করেন। শুভাগত ৪২ রান করে আউট হন। ৩৯ রান নিয়ে ব্যাটিং করছেন রকিবুল হাসান।

রাজশাহীতে সফরকারী রংপুর প্রথম ইনিংসে ২৭৪ রান করে। জবাবে ২৫৪ রানে অলআউট হয় রাজশাহী। আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২২৮ রান তুলেছে রংপুর।

৫ উইকেটে ২২৪ রান নিয়ে দিন শুরু করেছিল রাজশাহী। এরপর আর খুব বেশিদূর যেতে পারেনি তারা। আরিফুল হক ধসিয়ে দেন দলটির শেষ অংশ। আরিফুল ৪১ রানে ৬ উইকেট তুলে নেন।

জবাব দিতে নেমে বিনা রানেই প্রথম উইকেট হারায় রংপুর। তারপরও মূলত তানভির হায়দারের ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় তারা। তানভির ৭২ রান নিয়ে উইকেটে আছেন। বল হাতে দারুণ করা আরিফুলও ৪৮ রানের একটা ইনিংস খেলেছেন।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা—খুলনা

ঢাকা: ৯৩.১ ওভারে ২৭৯/১০

এবং ২য় ইনিংস: ৪৪ ওভারে ১০২/৫ (শুভাগত ৪২, রকিবুল ৩৯; জিয়াউর ৩/২৩)।

খুলনা: ১২৮ ওভারে ৩৭৯/১০ (নুরুল হাসান ১৫০*, তুষার ৮২, বিজয় ৫০, রবি ৪৫; শুভাগত ৫/৪৫, নাজমুল ২/১১৪)।

রাজশাহী—রংপুর

রংপুর-১ম ইনিংস ৮৯.৪ ওভারে ২৭৪/১০

এবং ২য় ইনিংস: ৬১ ওভারে ২২৮/৬ (তানভির হায়দার ৭২, আরিফুল ৪৮, জাহিদ ৩৩; দেলোয়ার ৪/৭৩, মুক্তার ২/৪৪)।

রাজশাহী: ৮৬.২ ওভারে ২৫৪/১০ (ফরহাদ হোসেন ৭৫, অভিষেক ৬৭, জুনায়েদ ৩৭, সাব্বির ২২; আরিফুল ৬/৪১, সাজেদুল ২/৫৯)।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন