ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২৫ °সে


ক্লাবগুলোর আনুষ্ঠানিক দলবদল শুরু আজ

ক্লাবগুলোর আনুষ্ঠানিক দলবদল শুরু আজ

প্রিমিয়ার ফুটবল লিগ

জাহিদ

শেখ জামালে অনিশ্চয়তায় এমিলি

স্পোর্টস রিপোর্টার

প্রিমিয়ার ফুটবল লিগের খেলোয়াড় দলবদলের তারিখ শুরু হয়েছিল ১ অক্টোবর। শেষ হবে আগামীকাল ২০ নভেম্বর। আজ ও আগামীকাল ৫১ দিনের দলবদল শেষ হবে। তবে দুই দিনেই সব দল আনুষ্ঠানিকতা শুরু সারবে। যদিও বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ খেলোয়াড় তালিকা জমা দিয়েছে। তারপরও আজ বসুন্ধরা, মোহামেডান, শেখ রাসেল, নবাগত পুলিশ খেলোয়াড় রেজিস্ট্রেশনের আনুষ্ঠানিকতা সারবে এবং সংবাদমাধ্যমের সঙ্গেও কথা বলবে ক্লাবগুলো। লিগের ১৩ ক্লাবের বাকি দলগুলো আগামীকালের মধ্যে খেলোয়াড় রেজিস্ট্রেশন সম্পন্ন করবে।

খবর হচ্ছে মোহামেডানের অধিনায়ক জাহিদ হাসান এমিলি অনিশ্চয়তায় রয়েছেন। এত দিন মোহামেডান ক্লাবের দলগঠনে ম্যানেজার আমিরুল ইসলাম বাবু এবং তার ভাগনে জামাই এমিলি গুলশানে ফার্নিচারের দোকানে বসে খেলোয়াড় সংগ্রহ করা, চুক্তির কাজটা এগিয়ে নেওয়ার দায়িত্ব পালন করতেন। এখন তারা অনুপস্থিত। ম্যানেজার নেই এমিলিও নেই। এমিলির একটি ঘনিষ্ঠ সূত্রের খবর এমিলি আবাহনীতে যোগ দিয়েছেন। এমন খবরে গতকাল বিকালে আবাহনীর অনুশীলনে গিয়ে দেখা যায়, সেখানে অনুশীলন হচ্ছে, এমিলি নেই। খোঁজ নিয়ে জানা গেছে এমিলিকে নেওয়ার বিষয়টা আবাহনী নাকচ করে দিয়েছে। এমিলির বিষয়ে ফোনে যোগাযোগ করা হলে আবাহনীর ফুটবল ম্যানেজার সত্যজিত দাস রুপু বলেন, ‘না না, এমিলিকে আমরা নিচ্ছি না। আমার গতবারের দলটাই রাখছি। এমিলিকে নেব না।’ রুপু বলেন, ‘আমরা দুজনকে ছেড়ে দিয়েছি এবং দুজনকে নিয়েছি।’ আবাহনী ছেড়ে বসুন্ধরায় গেছেন আতিকুর রহমান ফাহাদ এবং তপু বর্মণ। বসুন্ধরার ডিফেন্ডার নাসির চৌধুরী এবং শেখ রাসেলের আক্রমণভাগের সোহেল রানাকে নিয়েছে আবাহনী। এমিলির সঙ্গে ফোনে যোগাযোগ করে সাড়া পাওয়া যায়নি। অন্য কোনো ক্লাব এমিলিকে নিচ্ছে কি না কেউ জানাতে পারল না। আপাতত মনে হচ্ছে এমিলি দল পাচ্ছেন না। তার পরও এখনো অনেক সময় হাতে রয়েছে। আগামীকাল রাত পর্যন্ত খেলোয়াড় রেজিস্ট্রেশনের সময় রয়েছে। হয়তো কোনো ক্লাবে তাকে দেখাও যেতে পারে। তবে তার ঘনিষ্ঠ বন্ধু মামুনুল ইসলাম কিংবা জাহিদ হোসেন এমিলির খোঁজ দিতে পারেননি।

আরামবাগ ছেড়ে জাহিদ যোগ দিয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। গতকাল ক্লাব মাঠে গিয়ে দেখা গেল কোচ শফিকুল ইসলাম মানিকের সঙ্গে গভীর অনুশীলনে ব্যস্ত জাহিদ। অনুশীলনের ফাঁকে পানি খেতে এসে কথা বললেন জাহিদ। আক্ষেপ করলেন জাতীয় দলে খেলার যোগ্যতা থাকলেও তাকে ডাকা হয় না। এক দুই জন ছাড়া জাতীয় দলের বেশির ভাগ খেলোয়াড়ের মান নিয়ে তার প্রশ্ন আছে। জাতীয় দলের সাবেক ডিফেন্ডার আরিফুল ইসলাম শেখ জামালে যোগ দিয়েছেন। সেখানে কোচ মানিকের সঙ্গে গোলকিপার কোচ হিসাবে যোগ দিয়েছেন বিপ্লব ভট্টাচার্য, সহকারী কোচ হিসাবে যোগ দিয়েছেন সাবেক ডিফেন্ডার হাসান আল মামুন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন