ঢাকা শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৭

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী  লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন আজ সোমবার। জেলার চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন ঘিরে এ জেলার অধীন সাতটি উপজেলার (পাঁচটি সংসদীয় আসন) আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের তৃণমূলের নেতাকর্মীদের মাঝে উত্সবের আমেজ বিরাজ করছে, যেন বইছে আনন্দের জোয়ার। এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, দলের কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দসহ সংসদ সদস্যদের ছবিসম্বলিত ব্যানার ও পোস্টার-ফেস্টুনে অনুষ্ঠানস্থলসহ আশপাশের এলাকা ছেয়ে ফেলা হয়েছে। এর আগে ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি এ জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

আজ সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করবেন প্রধান অতিথি দলের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। এতে বিশেষ অতিথি থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। সম্মেলনে সভাপতিত্ব করবেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আবদুল আউয়াল সরকার।

দলের তৃণমূলের নেতাকর্মীরা জানান, বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে মাঠের আন্দোলনে থেকে যারা হামলা ও মামলার শিকার হয়ে কারাবরণ করেছেন এমন ক্লিন ইমেজের ত্যাগী কর্মীবান্ধব নেতাদের আমরা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দেখতে চাই। এদিকে এ জেলা ৭১টি পদের বিপরীতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়া অন্যান্য পদে তেমন কোনো প্রচারণা না থাকলেও সভাপতি পদে দুই জন এবং সাধারণ সম্পাদক পদে পাঁচ জন প্রার্থীর নাম বেশ আলোচিত হচ্ছে। সম্মেলন নিয়ে দলের তৃণমূলের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চাঙ্গাভাব। তবে কে হচ্ছেন সভাপতি ও সম্পাদক ?—এ নিয়ে সর্বত্র চলছে নানা গুঞ্জন ও জল্পনা-কল্পনা। আলোচিতদের মধ্যে আছেন—সভাপতি পদে বর্তমান সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ম. রুহুল আমিন এবং সাধারণ সম্পাদক পদে দেবিদ্বার সংসদীয় আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল, হোমনা-তিতাস আসনের এমপি সেলিমা আহমাদ মেরী, বর্তমান কমিটির সহসভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ, যুগ্ম সম্পাদক শিল্পপতি মো. রোশন আলী মাস্টার, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন। সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী রোশন আলী মাস্টার বলেন, ‘বিএনপি আমলে ২৭টি মামলার আসামি ছিলাম, এখনো নির্যাতনের ক্ষত বয়ে বেড়াচ্ছি।’

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৫ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন