ঢাকা শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬
২০ °সে


আশুলিয়ায় ২ হাজার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন

আশুলিয়ায় ২ হাজার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন

সাভার উপজেলার আশুলিয়া ইউনিয়নে অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চালিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এসময় ইউনিয়নটির ২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত কাঠগড়া ও দুর্গাপুর এলাকার প্রায় ৪ কিলোমিটার এলাকার ২ হাজার বাসা অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়া অবৈধ গ্যাস-সংযোগে ব্যবহূত বিপুল পরিমাণ গ্যাসের চুলা, রাইজার ও নিম্নমানের পাইপ জব্দ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টার থেকে সন্ধ্যা ৬টার পর্যন্ত এ অভিযান পরিচালনা করে তিতাস কর্তৃপক্ষ। সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (জোবিঅ) ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মো. সায়েমের নেতৃত্বে তিতাসের কারিগরি টিমের প্রায় ৮০ জন শ্রমিক এই অভিযানে অংশ নেয়।

ভুক্তভোগী গ্রাহকরা অভিযোগ করেন, আশুলিয়া ইউনিয়নের একটি প্রভাবশালী চক্র প্রতি বাড়ি থেকে ৩০-৫০ হাজার টাকা আদায় করে এলাকায় অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেছে।

সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাত মো. সায়েম জানান, গত এক বছরে শুধু এই এলাকায় পাঁচবার গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন করা হলো। কিন্তু এই চক্রের সদস্যরা এতই সক্রিয় যে সংযোগ বিচ্ছিন্নের দুই-একদিনের মধ্যেই পুনরায় অবৈধ সংযোগ প্রদান করে টাকা হাতিয়ে নেয়। তাই অবৈধ এসব সংযোগ গ্রহণকারী এবং তাদের সহযোগিতাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের কথা জানান তিনি। অভিযানের সময় তিতাসের উপব্যবস্থাপক আমিরুল ইসলাম, উপ-ব্যবস্থাপক মহিউদ্দিন, সহব্যবস্থাপক আবদুুল মান্নান, সহব্যবস্থাপক সাকিব বিন আবদুল হান্নান, সহকর্মকর্তা এহসানুল হক, সহব্যবস্থাপক ইদ্রিস আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৬ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন