ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬
২০ °সে

বরিশালে ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০২০’ উদ্বোধন

বরিশালে ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০২০’ উদ্বোধন

বরিশালে পাঁচ দিনব্যাপী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো বরিশাল-২০২০’ এর উদ্বোধন হয়েছে। বরিশাল সিটি করপোরেশনের সহযোগিতায় বাংলাদেশ কম্পিউটার সমিতি বরিশাল জেলা শাখা নগরীর আছমত আলী খান (একে) স্কুল মাঠে এই মেলার আয়োজন করে।

গতকাল দুপুরে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন। এ সময় মেয়র সাদিক বলেন, প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সারাদেশের মতো বরিশালকেও ডিজিলাইজড করার জন্য তারা কাজ করে যাচ্ছেন। এরই মধ্যে সিটি করপোরেশনের একাধিক কার্যক্রম ডিজিটালাইজড করা হয়েছে। পাশাপাশি তথ্যপ্রযুক্তির বাণিজ্য প্রসারের জন্য বিভিন্ন উদ্যোগ নেওয়া হচ্ছে। বাংলাদেশ কম্পিউটার সমিতি বরিশাল শাখার চেয়ারম্যান শাহ বোরহার উদ্দিন আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহবুদ্দিন খান এবং জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

আয়োজক বাংলাদেশ কম্পিউটার সমিতির বরিশাল সূত্র জানায়, ‘তারুণ্য আর প্রযুক্তি, ডিজিটাল বরিশালের শক্তি’ স্লোগানে বরিশালের এ কে স্কুল প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়েছে। উদ্বোধনী দিনে বেলা ২টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং পরবর্তী দিনগুলোতে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা চলবে। ৫ জানুয়ারি রাত ৯টায় প্রদর্শনীর সমাপ্তি ঘটবে এ মেলার। মেলায় তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী এবং স্থানীয় ৫৬টি প্রতিষ্ঠান এ প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। এতে তারা মূলত কম্পিউটার হার্ডওয়্যার ও সফ্টওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক ও ড্যাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, ডিজিটাল জীবনধারাভিত্তিক প্রযুক্তি ও পণ্য ইত্যাদির উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন এবং প্রায় ৩০,০০০ বর্গফুট স্থান জুড়ে ৬০টি স্টল এবং সাটটি প্যাভেলিয়নে এসব প্রযুক্তি সামগ্রী প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির হালনাগাদ সংস্করণের প্রযুক্তিপণ্য এবং ডিজিটাল জীবনধারাভিত্তিক পণ্য ও সেবা প্রদর্শন করা হচ্ছে।

প্রদর্শনীতে অংশ নেওয়া তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি জনপ্রিয় ও বিখ্যাত ব্র্যান্ড, প্রস্তুতকারক, আমদানিকারক ও সরবরাহকারী প্রতিষ্ঠান তাদের পণ্য উপস্থাপন করছে দর্শনার্থীদের সঙ্গে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৯ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন