ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭
১৫ °সে

আসুস টাফ জিটিএক্স ১৬৬০ সিরিজের কার্ড বাজারে

আসুস টাফ জিটিএক্স ১৬৬০ সিরিজের কার্ড বাজারে

তাইওয়ানিজ টেক জায়েন্ট আসুস, দেশের বাজারে নিয়ে এসেছে জিটিএক্স সিরিজের নতুন সুপার সিরিজ গ্রাফিক কার্ড। তিনটি ফ্যান বিশিষ্ট টাফ এক্স থ্রি সিরিজের জিটিএক্স ১৬৬০ সুপার সিরিজের ২টি সংস্করণের গ্রাফিক কার্ড পাওয়া যাচ্ছে দেশের বাজারে। ASUS TUF3-GTX1660S-6G-Gaming এবং ASUS TUF3-GTX1660S-O6G-Gaming কার্ড দুটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে।

উপরোক্ত মডেল দুটির মধ্যে O6-এ মডেলটি অন্যটি হলো ওভারক্লকড সংস্করণ। ওভারক্লকড সংস্করণটি ১৮৬০ মেগাহার্জ পর্যন্ত যেতে পারে, যা যে কোনো গেমেই অতিরিক্ত ফ্রেমরেট দিতে সক্ষম।

১৬৬০ সুপার কার্ডটি এর আগের ১৬৬০ সংস্করণের তুলনায় ২০ শতাংশ দ্রুত কাজ করতে সক্ষম। এছাড়া এটি এনভিডিয়া জিটিএক্স ১০৬০-এর তুলনায় দেড় গুণ অধিক শক্তিশালী একটি গ্রাফিক্স কার্ড।

এনভিডিয়া টিউরিং আর্কিটেকচারে প্রস্তুত কার্ডটি জিডিডিআর সিক্স মেমোরি সমর্থিত এবং আসুসের অটো এক্সট্রিম টেকনোলজিতে প্রস্তুত যেখানে কোনো প্রকার হাতের সংস্পর্শ ছাড়াই পুরোপুরি অটোমেটেড মেশিনে প্রস্তুত করা হয় এবং সর্বোচ্চ পরিমাণে কোয়ালিটি টেস্ট করা হয়ে থাকে। উন্নত মানের হিটসিংকের পাশাপাশি জিপিইউ-এর ফ্যান দীর্ঘস্থায়ী করার জন্য স্পেস গ্রেড লুব্রিক্যান্ট ব্যবহার করা হয়েছে যা গ্রাফিক্স কার্ডের ফ্যানের দীর্ঘস্থায়িত্ব নিশ্চিত করে থাকে। ১৪৪ ঘণ্টা টানা পরীক্ষার মাধ্যমে প্রতিটি গ্রাফিক্স কার্ডের সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করা হয়ে থাকে। একটি ডিভিআই, একটি এইচডিএমআই, একটি ডিসপ্লে পোর্ট এবং এইচডিসিপি পোর্ট সাপোর্টের সুবিধার পাশাপাশি আসুস জিপিইউ টুইক সহ সব ধরনের সফটওয়্যার সুবিধা আছে এতে। ASUS TUF3-GTX1660S-6G-Gaming এর দাম ২৮ হাজার টাকা এবং ASUS TUF3-GTX1660S-O6G-Gaming দাম ২৯ হাজার ৪০০ টাকা।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৮ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন