ঢাকা শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৭
১৯ °সে

বিএনপির আইনজীবীরা ফ্যাসিবাদী আচরণ করেছে --------- অ্যাটর্নি জেনারেল

বিএনপির আইনজীবীরা ফ্যাসিবাদী আচরণ  করেছে --------- অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বিএনপির আইনজীবীরা যে আচরণ করেছেন, তা অভাবনীয় ও ফ্যাসিবাদীর শামিল। তারা আদালত কক্ষে স্লোগান দিয়ে ও হট্টগোল করে আদালতের কাজে ব্যাঘাত সৃষ্টি করে চরম ফ্যাসিবাদী কাজ করেছেন। যা আদালতের ওপর চাপ সৃষ্টি করার প্রয়াস। তিনি বলেন, প্রধান বিচারপতির কাছে অনুরোধ করব, এই আদালতে (আপিল বিভাগে) যারা তালিকাভুক্ত শুধুমাত্র তাদেরই যাতে ঢুকতে দেওয়া হয়। যাতে ভবিষ্যতে আদালতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে। যে কোনো মূল্যে আমরা বিচার বিভাগের মর্যাদা সমুন্নত রাখব। গতকাল বৃহস্পতিবার আইনজীবী সমিতি ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে অ্যাটর্নি জেনারেল একথা বলেন।

তিনি বলেন, কিছু আইনজীবী যারা এই আদালতে অপরিচিত তারা আদালতে স্লোাগান, হট্টগোল করে আদালতের কাজে বাধা সৃষ্টি করেছেন। আপিল শুনানির জন্য প্রস্তুত থাকলেও বিএনপির আইনজীবীরা নানা অজুহাতে এই মামলাটিতে সম্পূর্ণভাবে রাজনৈতিক দৃষ্টিকোণ থেকে ফায়দা লোটার চেষ্টা করছেন।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসূফ হোসেন হুমায়ুন বলেন, ‘বিএনপি যে আইনের শাসনে বিশ্বাস করে না আজকে তার প্রমাণ হয়েছে। আমি জীবনে বিশ্বাস করি নাই সুপ্রিম কোর্টের ভেতরে ঢুকে তারা এ ধরনের আচরণ করবে। তারা যে আচরণ করেছে তা অত্যন্ত দুঃখজনক। আগামীতে এ ধরনের আচরণ হলে আমরা জানি এর জবাব কীভাবে দিতে হয়।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি বলেন, আজকে আদালতে যে ঘটনা ঘটেছে তা বিচারকে প্রভাবিত করার জন্য। তাদের এই ন্যক্কারজনক কর্মকাণ্ডে এটাই বোঝা যাচ্ছে, তিনি আসলে অসুস্থ না, জোরপূর্বক জামিন আদায় করবে বিচারালয় থেকে। তিনি বলেন, প্রধান বিচারপতির এজলাসে এই নজিরবিহীন ঘটনা ঘটিয়েছে বিএনপিপন্থি আইনজীবীরা। সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু বলেন, তারা আদালতের কাজে বাধা দিয়ে আদালত অবমাননার অপরাধ করেছেন, এটা শাস্তিযোগ্য।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৫ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন