শাকিব খানকে রাজউকের ১০ লাখ টাকা জরিমানা

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ইত্তেফাক রিপোর্ট

নিয়ম বহির্ভূতভাবে বাড়ি নির্মাণের দায়ে ঢালিউডের কিং শাকিব খানকে জরিমানা করা হয়েছে। আর রাজউকের করা এ জরিমানায় বেজায় খেপেছেন কিং খান। গতকাল সোমবার রাজধানীর নিকেতনে নকশা না মেনে বাড়ি নির্মাণ করায় চিত্রনায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

ক্ষুব্ধ শাকিব খান বলেন,  আমার নকশায় যদি গুরুতর সমস্যা থাকে অন্তত আমাকে নোটিশ দিক। আমি দরকার হয় তা সংশোধন করব। কিন্তু কোনো কথা নাই বার্তা নাই, এসেই বললেন, ‘এটা বের হয়ে আছে, ১০ লাখ টাকা জরিমানা!  এখন বলুন, কেউ কি বাসায় ১০ লাখ টাকা নিয়ে বসে থাকে ? আর এটা কেমন জরিমানা?’    জানা যায়, নিকেতনের ৬ নম্বর রোডের ১ নম্বর হোল্ডিংয়ে রাজউকের অনুমোদিত নকশার ব্যত্যয় করে অবৈধভাবে ক্যান্টিলিভার বর্ধিত করে ১০ তলা ভবন নির্মাণের অভিযোগে শাকিব খানকে এ জরিমানা করা হয়।

অন্যদিকে কার পার্কিংয়ের জায়গায় সুপার শপ পরিচালনার দায়ে ‘ডেইলি শপিং’ নামের একটি সুপার শপ সিলগালা করে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন ও অথরাইজড অফিসার মোহাম্মদ হোসেনের যৌথ নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয়। এ সময় সহকারী অথরাইজড অফিসার কায়সার পারভেজসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজউকের আওতাধীন আবাসিক এলাকায় যেসব প্লট, ভবন, ফ্ল্যাটে অননুমোদিত অথবা অবৈধভাবে গেস্ট হাউজ, রেস্টুরেন্ট, হোটেল বিভিন্ন বাণিজ্যিক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং ফুটপাতে অবৈধ র?্যাম্প নির্মিত হয়েছে সেসব অননুমোদিত স্থাপনা বা বাণিজ্যিক ব্যবহার বন্ধকরণে নিয়মিত উচ্ছেদ অভিযান করছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।