ঢাকা মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬
২৬ °সে

‘প্রয়োজনে নিজে সিনেমা প্রযোজনা করব’

‘প্রয়োজনে নিজে সিনেমা প্রযোজনা করব’

ছোটপর্দার জনপ্রিয় মুখ শার্লিন ফারজানা। তবে প্রায় এক বছর ছোটপর্দায় নেই তার উপস্থিতি। এর কারণ আগামী মাসে মুক্তি পাচ্ছে তার প্রথম সিনেমা ‘ঊনপঞ্চাস বাতাস’ হলেও আর ছোটপর্দায় নিয়মিত হতে চান না তিনি। বিস্তারিত সব নিয়ে কথা বললেন বিনোদন প্রতিদিনের সঙ্গে। সাক্ষাত্কার নিয়েছেন মোস্তাফিজ মিঠু

অনেকদিন পর্দায় আপনার উপস্থিতি নেই। হঠাত্ করে কি ডুব দিলেন?

ঠিক ডুব দেইনি। পর্দার আড়ালে আছি। শিগগিরই আমার প্রথম সিনেমা ‘ঊনপঞ্চাস বাতাস’ মুক্তি পাবে। এখন পর্যন্ত যতুটুকু জানি আগামী ফেব্রুয়ারিতে হয়তো মুক্তি পাবে। সিনেমার জন্যই পর্দার আড়ারে আছি। প্রায় এক বছর আমি কোনো নতুন নাটক করিনি। আমার মনে হয়েছে যেহেতু আমার প্রথম সিনেমা এটি। আমি চাই ভক্তদের আমাকে আবারো পর্দায় দেখার ইচ্ছাটা বড়পর্দায় দেখে পূরণ হোক।

এই সময়ে এসে এই ধরনের পরিকল্পনা কতটুকু কাজে লাগবে মনে করেন। কারণ ছোটপর্দার অনেকেই কিন্তু বড়পর্দাতেও নিয়মিত কাজ করছেন।

আসলে আমার জনপ্রিয়তা বা অভিনয় দক্ষতা এমন না যে আমি সিনেমা করলেই সেটি হিট হয়ে যাবে। তাই একটু ভিন্ন পরিকল্পনায় এগিয়েছি। এখন জানি না কতটুকু কাজে লাগবে।

ছোটপর্দায় আবারো কবে নিয়মিত হবেন তাহলে?

আমি আর নাটক করবো না। গত এক বছর সিনেমার কারণের পাশাপাশি আমি নিজেও বুঝলাম নাটকটা আমি আর করতে চাই না। এর কারণ এই না যে আমার কাছে অনেক সিনেমার প্রস্তাব এজন্য নাটক থেকে সরে এসেছি। বিষয়টি হচ্ছে নাটকের বর্তমান অবস্থায় কাজ করে তৃপ্ত হচ্ছি না। ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করার সুযোগ পাচ্ছি না। এছাড়া আমার অভিনয় দক্ষতারও আরো উন্নতি প্রয়োজন। এইক্ষেত্রে চঞ্চল চৌধুরী ভাইকে দেখে আমি অবাক হই। দুই পর্দাতেই তার সমান দাপট। চঞ্চল ভাই একজন শিক্ষিত অভিনেতা। অভিনয় নিয়ে তার পড়াশোনা রয়েছে। আমাদের অনেকের মধ্যে এই অভাবটা আমি দেখতে পাই। নির্দিষ্ট ঘরণার বাইরে আমরা বের হতে পারি না। অনেকে আমাকে ভুল বোঝেন এই বিষয়ে। কিন্তু আমি কারো প্রতি অসম্মান দেখাইনি। শুধু নিজের ভালো লাগার কথাগুলো জানিয়েছি।

তাহলে অভিনয় থেকে আপাতত বিদায় নিচ্ছেন?

এমনটাও না। সিনেমাটা আমি নিয়মিত করতে চাই। কারণ এখানে কম কাজ করলেও একটি কাজ অনেকদিন ধরে করার সুযোগ থাকে। একটি চরিত্র নিয়ে ভাবা যায়। তার মত নিজেকে তৈরি করার সময় পাওয়া যায়। তাই বড়পর্দায় এখন নিয়মিত হতে চাই।

এখন তো সিনেমার সংখ্যাও কম। কীভাবে সিনেমায় নিয়মিত হবেন মনে করেন?

আমি সিনেমাটাই করতে চাই। সেটি বছরে একটি হোক। প্রয়োজনে নিজে সিনেমা প্রযোজনা করবো। সেটির প্রয়োজন হবে কি-না জানি না।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
১৮ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন