ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
৩৩ °সে


ভিন্নমতের জন্য হত্যা সংবিধান-দেশবিরোধী, রাষ্ট্রদ্রোহিতা: ড. কামাল

ভিন্নমতের জন্য হত্যা সংবিধান-দেশবিরোধী, রাষ্ট্রদ্রোহিতা: ড. কামাল
ড. কামাল হোসেন। ছবি: সংগৃহীত

বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দলের মধ্যে যারা রুগ্ন- তারাই এ ধরনের কাজ করতে পারে। আমি এমনটা কল্পনাও করতে পারিনি। একটি ছেলে মত প্রকাশ করেছে, তাকে এভাবে পিটিয়ে-পিটিয়ে হত্যা করা- এটা আমাদের দেশে হাজার বছরের সভ্যতার ওপর, স্বাধীনতার ওপর আক্রমণ। সংবিধানে পরিষ্কার বলা আছে- আমাদের মত প্রকাশের স্বাধীনতা আছে। মতের অমিল হলে পিটিয়ে মারতে হবে- এটা সংবিধানবিরোধী, দেশবিরোধী ও রাষ্ট্রদ্রোহিতা। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

আবরার হত্যায় জড়িতদের ‘জানোয়ার’ উল্লেখ করে কামাল হোসেন বলেন, যারা ঘটিয়েছে, এরকম তো জানোয়ারও করে না। আমি কোনও জন্তু চিনি না, যারা মানুষকে এভাবে পিটিয়ে-পিটিয়ে হত্যা করে। আমরা এদেশের ছেলেদেরকে পশুতে পরিণত করছি, এটা ভয়াবহ একটা অবস্থা। এ থেকে সমাজ, শিক্ষাপ্রতিষ্ঠান ও দেশকে মুক্ত করতে হবে।

আবরার হত্যার কি ধরনের তদন্ত চান? প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, আমি সেই তদন্ত চাচ্ছি, যেখানে বিচার বিভাগের লোক থাকবেন। এর পাশাপাশি গভীরে যেয়ে যাদের তথ্য উদঘাটনের অভিজ্ঞতা আছে, তাদের রাখতে হবে। এখানে আমি গতানুগতিক তদন্ত কমিটির দাবি করছি না। সত্যিকার অর্থে গুরুতর রোগের গোড়াতে কী আছে, সেটা উদঘাটন আমরা চাই, দেশের মানুষও চায়। সেটা যেন দ্রুত হয়।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন