ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭
২৪ °সে

সহিংসতা হলে চুপ থাকবে না আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

সহিংসতা হলে চুপ থাকবে না আওয়ামী লীগ: ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি আন্দোলনের নামে সহিংসতা চালালে জনগণের জানমাল রক্ষার জন্য আইনপ্রয়োগকারী সংস্থা সমুচিত জবাব দেবে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা সতর্ক থাকবেন যাতে বিএনপি রায়কে কেন্দ্র করে কোন ধরনের নৈরাজ্য সৃষ্টি করতে না পারে। নিজে থেকে কিছু করবেন না, তবে আক্রান্ত হলে চুপ থাকবেন না।

বুধবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস এবং ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই বর্ধিত সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, আজ বেগম খালেদা জিয়ার জামিনের রায় দেবে, বুধবার তারা আগুন দিয়েছে। তারা অগ্নিসন্¿াসের হুমকি দিচ্ছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার শক্তি আওয়ামী লীগের আছে। এটা ১৯৭৫ কিংবা ২০০৪ সাল নয়।

আরও পড়ুন: ২০১৯ সালে বিশ্বের সেরা ব্যক্তি ‘গ্রেটা থানবার্গ’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী দিনগুলো খুব চ্যালেঞ্জিং। আমাদের যারা প্রতিপক্ষ তারা ক্ষমতার জন্য চক্রান্তের পথ বেছে নিয়েছে। বেগম জিয়ার জামিনকে কেন্দ্র করে তারা সর্বোচ্চ আদালতকে হুমকি দিচ্ছে। একই সঙ্গে তারা আদালতের বিরুদ্ধেও অঘোষিত যুদ্ধ ঘোষণা করছে খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে। তাই সবাইকে সজাগ থাকতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সিটি নির্বাচনে ক্লিন ইমেজের স্বচ্ছ ভাবমূর্তি নিয়ে ভোটার কাছে যেতে চাই। শুদ্ধি অভিযানে বিতর্কিতরা বাদ যাবে। অপকর্মের সাথে জড়িত কোন বিতর্কিতরা যেন কমিটিতে আসতে না পারে। খারাপ লোকদের দিয়ে দল ভারি করবেন না। তিনি বলেন, রুলিং পার্টির সম্মেলন কোন বিশৃঙ্খলা ছাড়া হয়েছে, যা আওয়ামী লীগ ছাড়া অন্য কারোর পক্ষে সম্ভব হয়নি।

ওবায়দুল কাদের বলেন, আগামী দিনগুলো খুব চ্যালেঞ্জিং, প্রতিপক্ষ সহজে ছেড়ে দিবে না। সব কিছুতেই তাদের সন্দেহ। প্রতিটি বিষয়ে তাদের নেতিবাচক রাজনীতির বহিঃপ্রকাশ। সংখ্যালঘু নির্যাতন বিএনপির শাসনামলে ৭১ এর মতো ঘটেছিল।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সভায় মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি বক্তব্য দেন।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২১ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন