ধর্ম প্রতিমন্ত্রীর অপসারণে তরিকত ফেডারেশনের আল্টিমেটাম

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৯, ২২:১৭ | অনলাইন সংস্করণ

  ইত্তেফাক রিপোর্ট

[ছবি: সংগৃহীত]

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহকে অপসারণ ও শাস্তির দাবিতে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ)। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে হজ নিয়ে বিতর্কিত মন্তব্য করায় ধর্ম প্রতিমন্ত্রীর অবিলম্বে অপসারণ ও শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির তরিকত ফেডারেশনের মুখপাত্র আলহাজ্ব মাওলানা জাকির হোসাইন বলেন, ধর্ম প্রতিমন্ত্রী হীন ও ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য সরকারি আলিয়া মাদরাসা এবং কওমি মাদরাসার আলেম-ওলামাদের মধ্যে বিভেদ ও সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোর অপচেষ্টা চালাচ্ছেন। তিনি দেশের ঐতিহ্যবাহী আলিয়া মাদরাসাসমূহকে ‘আলিয়া-মালিয়া’ বলে চরম কটূক্তি এবং কটাক্ষ করে দেশের লাখ লাখ আলেম-ওলামার প্রতি অবজ্ঞা প্রদর্শন করেছেন। আলিয়া মাদরাসার সম্মানিত আলেম-উলামাদের ন্যাক্কারজনকভাবে  কটূক্তি করেছেন। এছাড়া তিনি ইসলামের অন্যতম স্তম্ভ পবিত্র হজকে ‘কুকুরের খাদ্য হিসেবে এক কেজি গোস্তের’ সাথে তুলনা করে এক জঘন্য উপমা দিয়ে ইসলামী মূল্যবোধের উপর চরমভাবে আঘাত করেছে।

তিনি ধর্ম প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, সম্মানিত ওলামায়ে কিরাম ও পবিত্র হজের প্রতি অশালীন ও অসম্মানজনক কটূক্তির জন্য অবিলম্বে শেখ মো. আব্দুল্লাহকে মন্ত্রী ও আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদকের পদ থেকে অপসারণ করা হোক এবং তাকে শাস্তির আওতায় আনা হোক। বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ) সরকারকে এক সপ্তাহ সময় বেঁধে দিয়েছে। আগামী এক সপ্তাহ পর্যন্ত সরকারের গৃহীত পদক্ষেপের জন্য অপেক্ষা করবো। যদি আমাদের দাবি মানা না হয় তাহলে দেশের সকল ওলামা মাশায়েখ নেতৃবৃন্দের সাথে আলোচনা ও সিদ্ধান্তের মাধ্যমে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মনোয়ার হোসাইন রেজবী, উপদেষ্টামণ্ডলীর সদস্য আল্লামা সাইয়েদ মুহতাসিম বিল্লাহ রব্বানী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আলী ফারুকী,মোহাম্মদ সেলিম মিয়াজ, ড. খাজা বাকি বিল্লাহ মিমকাত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এমআর