ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
২৯ °সে


হাইকোর্টে ছাত্রদলের সভাপতি-সম্পাদকের আগাম জামিন

হাইকোর্টে ছাত্রদলের সভাপতি-সম্পাদকের আগাম জামিন
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল। ছবি: সংগৃহীত

পুলিশের উপর হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সাবেক সম্পাদক আকরামুল হাসান মিন্টুকে জামিন দিয়েছে হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ সোমবার চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন।ছাত্রদলের নেতাদের পক্ষে জামিন শুনানি করেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

গত ১৪ অক্টোবর দলীয় সমাবেশের আগে পুলিশের ওপর হামলার অভিযোগে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি, সম্পাদকসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। পল্টন থানায় এসআই শাহীন উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন। মামলায় অস¿ নিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি, সরকারি কাজে বাধা প্রদান, পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

আরো পড়ুন: বিএনপি নেতা সাদেক হোসেন খোকা আর নেই

মামলায় অভিযোগ করা হয়, ১৩ অক্টোবর শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হওয়ার আগে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালান। তারা একজোট হয়ে রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এই মামলায় হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিন চান তারা। শুনানি শেষে হাইকোর্ট জামিন মঞ্জুর করে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন