ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
২৬ °সে


‘সৃষ্টি সুখের উল্লাসে’ মুজিব পরদেশী

‘সৃষ্টি সুখের উল্লাসে’ মুজিব পরদেশী
সঙ্গীত শিল্পী মুজিব পরদেশী। ছবি: সংগৃহীত

স্বাধীনতার আগ থেকে শুরু করে আমাদের স্বাধীনতা লাভের প্রায় পঞ্চাশ বছরে সঙ্গীত জগতের সুদীর্ঘ পথ চলায় অনেক গুণী শিল্পীর অবদান আমাদের পাথেয় হয়ে আছে। এমন শিল্পীদের উপস্থিতিতে শিল্পী ও শিল্প সৃষ্টির গল্প নিয়ে নেকটার নিবেদিত জিটিভির গবেষণামূলক অনুষ্ঠান ‘সৃষ্টি সুখের উল্লাসে’।

জিটিভির নিয়মিত এ অনুষ্ঠানে এবারের পর্বে অতিথি হয়েছেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রর শিল্পী মুজিব পরদেশী। তার সঙ্গীত জীবনের কথা এবং সঙ্গীতের সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন জিটিভির ‘সৃষ্টি সুখের উল্লাসে’ অনুষ্ঠানে।

আরও পড়ুন: হোয়ার্টসএ্যাপের নতুন ফিচার কবি ও উপস্থাপক রেজাউদ্দিন স্টালিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম সাইফ। অনুষ্ঠানটি ৮ নভেম্বর শুক্রবার রাত ৯টায় জিটিভিতে প্রচার হবে।

এক নজরে মুজিব পরদেশী: মুজিব পরদেশীর জন্ম পাকিস্তানের করাচীতে। বাবা সেখানে ব্যবসা করলেও ১৯৬৫ সালে ১১ বছর বয়সে তিনি ঢাকায় চলে আসেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

করাচীতে ওস্তাদ আশিক আলীর কাছে শৈশবেই তবলা শেখা শুরু করেন। ওই সময়েই শাস্ত্রীয় সঙ্গীতে তালিম নেন ওস্তাদ গোলাম হায়দার আলী খান, ওস্তাদ ফজলুল হক, ওস্তাদ আমানুল্লাহ কাছে। তিনি দীর্ঘদিন গান করছেন লোকগীতির কিংবদন্তী আবদুল আলীমের সঙ্গে। স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পী ছিলেন মুজিব পরদেশী। গেয়েছেন গণমানুষের গান।

ইত্তেফাক/এসি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন