ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
৩৩ °সে


উপাচার্যের সঙ্গে একবার দেখা করার আকুতি শিক্ষার্থীদের

উপাচার্যের সঙ্গে একবার দেখা করার আকুতি শিক্ষার্থীদের
বুয়েটে শিক্ষার্থীদের বিক্ষোভ। ছবি: আব্দুল গনি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যের সঙ্গে একবার কথা বলতে চান। তারা উপাচার্যের সাক্ষাৎ এর প্রত্যাশা করেন বলে জানান। বৃহস্পতিবার বুয়েটের সামনের রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এসময় তারা এ কথা বলেন।

শিক্ষার্থীরা জানান, তারা ছাত্র রাজনীতির বিপক্ষে নন, বুয়েটে যে নির্দিষ্ট সংগঠন ভিত্তিক শিক্ষার্থী নির্যাতনের নষ্ট রাজনীতি চলছে তা বন্ধ করতে হবে।

উপাচার্যের সঙ্গে দুর্ব্যবহারের বিষয়ে শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়, ‘ভিসি স্যারের সঙ্গে কোনো ধরনের দুর্ব্যবহার করা হয়নি। ভিসি স্যার আমাদের অভিভাবক। আমাদের কেউ যদি ক্ষতিগ্রস্ত হয় একজন ছেলে হিসেবে, একজন সন্তান হিসেবে তার ওপর ভিসি স্যারের দায়িত্ব রয়েছে। আমরা প্রশ্ন করেছি এবং আমাদের দাবিদাওয়াগুলো জানিয়েছি।’

আরো পড়ুন: স্কুলছাত্রী রিশা হত্যা মামলায় ওবায়দুলের ফাঁসির আদেশ

শিক্ষার্থীরা বলেন, ‘ভিসি স্যার পর্যাপ্ত কথা বলার সুযোগ পাননি, এটা আমরা স্বীকার করি। ভিসি স্যারের সঙ্গে আমাদের কোনো রাগারাগি নাই। স্যার আপনি আসেন, আমরা আপনার সঙ্গে কথা বলব। ভিসি স্যারের প্রতি আমরা যদি কোনো দুর্ব্যবহার করে থাকি তার জন্য ক্ষমা চাচ্ছি।’

উল্লেখ্য, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় খুন হন বুয়েটের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ। রবিবার রাতে তাকে শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটান বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে তিনি মারা যান।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন