ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
৩৩ °সে


ঢাবির মুহসীন হল থেকে অস্ত্রসহ ২ ছাত্রলীগ নেতা আটক

ঢাবির মুহসীন হল থেকে অস্ত্রসহ ২ ছাত্রলীগ নেতা আটক
হলের প্রাধ্যক্ষ ও আটককৃত দুই ছাত্রলীগ নেতা। ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রলীগ নেতাদের হাতে নির্মম নির্যাতনে আবরারের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকির ঘটনা ঘটেছে। হুমকির দেওয়ার পর পরই আটক করা হয়েছে হুমকিদাতা ছাত্রলীগের সাবেক দুই নেতাকে।

তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

আটককৃত হাসিবুর রহমান তুষার বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী। একাধারে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপক্রীড়া বিষয়ক সম্পাদক। অন্যদিকে আবু বকর আলিফ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-অর্থ সম্পাদক ছিলেন। তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আবিদ আল হাসানের অনুসারী।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হাজী মুহম্মদ মুহসীন হলের ছাত্রলীগের সাবেক ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদ মো. রিয়াজ ফরাজির মাথায় অস্ত্র ঠেকানোর পরই ওই দুই নেতাকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান সানী জানান, মুহসীন হল ছাত্রলীগের সাবেক ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজির ৩১২ নম্বর রুম দখল করতে যান। তিনি হল প্রসাসনের অনুমতি ছাড়া হল ছাড়বেন না। তখন তার মাথায় পিস্তল ঠেকানো হয়।

আরো পড়ুন : প্রতিমা বিসর্জনের সময় নদীতে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হল সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় হাসিবুর রহমান তুষার ছাত্রলীগের মুহসীন হলের সাবেক ছাত্রবৃত্তিবিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে মাথায় পিস্তল ধরেন। এর কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে হলে গিয়ে তাদের অস্ত্রসহ আটক করে। আটকের পরই মুহসীন হলের ১২১ নম্বর কক্ষটি সিলগালা করা হয়। ওই রুমে থাকতেন তুষার। তুষারের কাছ থেকে ইয়াবা ও কক্ষ থেকে লাঠিসোটা জব্দ করা হয়েছে। আটকদের শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, বিশ্বস্ত সূত্রের তথ্য পেয়ে প্রক্টরিয়াল টিম হল প্রশাসনকে নিয়ে অভিযান চালায়। দুজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন