ঢাকা রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
২৪ °সে


পূর্ব ঘোষিত সময়েই হবে যবিপ্রবির ভর্তি পরীক্ষা

পূর্ব ঘোষিত সময়েই হবে যবিপ্রবির ভর্তি পরীক্ষা
ছবি: সংগৃহীত

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা পূর্ব ঘোষিত তারিখ ২১ ও ২২ নভেম্বরই অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। মঙ্গলবার যবিপ্রবি রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

স্টিয়ারিং কমিটির সভায় অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ভর্তি পরীক্ষা একটি বিরাট কর্মযজ্ঞ। একইসঙ্গে একটি স্পর্শকাতর বিষয়। দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার ছেলে-মেয়ে ভর্তি পরীক্ষার জন্য যশোরে আসবেন। কিন্তু খুলনা ও রাজশাহী বিভাগে পরিবহন চলছে না। বর্তমানে যবিপ্রবির ভর্তি পরীক্ষার প্রস্তুতি এখন এমন পর্যায়ে যে, ভর্তি পরীক্ষা পেছানোর আর কোনো সুযোগ নেই।

পরিবহন মালিক-শ্রমিক এবং এরসঙ্গে সংশ্লিষ্ট সকলের নিকট আমার আহ্বান থাকবে ছেলে-মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে ভর্তি পরীক্ষার সময় আপনারা পরিবহন চলাচল বন্ধ রাখবেন না। যবিপ্রবি ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সহযোগিতা করুন। একইসঙ্গে যবিপ্রবির ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তিনি খুলনা বিভাগীয় প্রশাসন, যশোরের স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধিসহ সকলের সহযোগিতা কামনা করেন।

আরো পড়ুন: স্কুল ড্রেস না পরায় শিক্ষার্থীদের বিবস্ত্র করে ক্লাস করাল শিক্ষক

এদিকে ভর্তি পরীক্ষার সময় ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য যশোর শহর থেকে পরীক্ষার কেন্দ্রগুলোতে যাতায়াতের জন্য বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে পর্যাপ্ত পরিবহন ব্যবস্থা থাকবে।

পূর্ব ঘোষণা অনুযায়ী যবিপ্রবি ভর্তি পরীক্ষা আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবারের সকল পরীক্ষা বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৮ ডিসেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন