ঢাকা বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
২৯ °সে


আবরারের মৃত্যু

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে প্রথম আলোকে নোটিশ

১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে প্রথম আলোকে নোটিশ
আবরার রাহাত। ছবি: সংগৃহীত

কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল অ‌্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

ক্ষতিপূরণের অর্থ প্রথম আলো পত্রিকার প্রকাশক, সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদককে দিতে বলা হয়েছে। এই টাকা হস্তান্তর করতে বলা হয়েছে নিহত আবরার রাহাতের পরিবারের কাছে।

নোটিশটি পাঠানো হয়েছে প্রথম আলোর প্রকাশক ও সম্পাদক, কিশোর আলোর সম্পাদক, তথ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর।

রেসিডেনসিয়াল মডেল কলেজের সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে রবিবার রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ এই নোটিশ পাঠান। নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে প্রথম আলোর প্রকাশক, সম্পাদক এবং কিশোর আলোর সম্পাদকের কাছে ঘটনার ব্যাখ্যা চাওয়া হয়েছে।

গত শুক্রবার বিকালে রাজধানীর মোহাম্মদপুরের রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে প্রথম আলো পত্রিকার সাময়িকী কিশোর আলোর জন্মদিনের অনুষ্ঠান দেখতে এসে নাইমুল আবরার রাহাত বিদ্যুতায়িত হয়ে মারা যায়। সেই অনুষ্ঠানে কনর্সাট চলছিল। নাইমুল আবরার ও তার অপর দুই বন্ধু মাঠের মাঝখানে বসে কনসার্ট শুনছিল। বিকাল সাড়ে ৫টার দিকে রাহাতের দুই বন্ধু আইসক্রিম আনার জন্য সেখান থেকে উঠে যায়। এরপর রাহাত বসা থেকে উঠতে গিয়ে পাশে থাকা তারের উপর পড়ে যায় এবং বিদ্যুতায়িত হয়। তখন তাকে উদ্ধার করে আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন