ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
২৬ °সে


সিওলে প্রদর্শিত হলো ‘হাসিনা এ ডটারস টেল’

সিওলে প্রদর্শিত হলো ‘হাসিনা এ ডটারস টেল’
সিওলে প্রদর্শিত হলো ‘হাসিনা এ ডটারস টেল’। ছবি-সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার সিওলে একাদশতম ‘ডিএমজেড আন্তর্জাতিক ডকুমেন্টারি ফিল্ম ফেস্টিভ্যালে’ প্রদর্শিত হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের করুন কাহিনী নিয়ে নির্মিত ৭০ মিনিটের ডকু-ড্রামা ‘হাসিনা এ ডটারস টেল’।

শনিবার এবং সোমবার দুদিন ফেস্টিভ্যালে এটি প্রদর্শিত হয়। পাশাপাশি দক্ষিণ কোরিয়াতে বাংলাদেশ দূতাবাসের ব্যবস্থাপনায় সিওলে বসবাসরত কূটনীতিকদের জন্যও এ ডকু-ড্রামাটি প্রদর্শিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম-সহ আরো অনেকে।

জটিল কিছু ঘটনার উপর ভিত্তি করে নির্মিত এ ডকু-ড্রামাটি শেখ হাসিনার রাজনৈতিক ব্যাক্তিত্বকে খুব নিবিড়ভাবে ফুটিয়ে তুলেছে। তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ড, এরপর তার জীবন সংগ্রামের মধ্য দিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত হওয়া, সবকিছুই ধারাবাহিক বর্ণনার মাধ্যমে চিত্রিত হয়েছে এ ডকু-ড্রামাটিতে।

আরও পড়ুন : সব অপরাধীর বিরুদ্ধে ব্যবস্থা, বাদ যাবেন না এমপিরাও : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ চলচ্চিত্রের অন্যতম প্রযোজক বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, পরিচালক পিপলু খান এবং সম্পাদনার কাজে সাহায্য করা নবনীতা সেন। তাছাড়াও চলচ্চিত্রটির প্রথম প্রদর্শনীর পর একটি বিশেষ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে নসরুল হামিদ-সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

গত বছরের ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনকে উপলক্ষ্য করে এটির ট্রেইলার প্রকাশ করা হয়। এরপর ১৬ নভেম্বর ২০১৮ সালে চলচ্চিত্রটি প্রকাশিত হয়। এরপর থেকেই মর্মস্পর্শী এ বায়োপিকটি আন্তর্জাতিক চলচ্চিত্র অঙ্গনে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। এছাড়াও, এ বছর বেশ কয়েকটি মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জন্যে মনোনীত হয়েছে ‘হাসিনা এ ডটারস টেল’।

ইত্তেফাক/কেআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন